বগুড়া সংবাদ ডট কম : রবিবার সকালে বগুড়ায় ধূমপান বিরোধী সামাজিক সংগঠন অ্যান্টি স্মোকিং অরগানাইজেশন (এএসও) এর ৫ম বর্ষ পদার্পণ উপলক্ষে আনন্দ র‍্যালী, দেয়ালিকা ‘অপ্রতিরোধ্য’র মোড়ক উন্মোচন ও রিক্সা চালকদের নিয়ে মিষ্টিমুখ এবং পরোক্ষ ধূমপান বিরোধী সচেতনতা মূলক স্টিকার লাগানো হয়েছে।
সকাল ৯টা ৩০ মিনিটে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে সম্মানিত জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এই কর্মসূচির উদ্বোধন ও দেয়ালিকা ‘অপ্রতিরোধ্য’র মোড়ক উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের জাতীয় পরিচালনা পর্ষদের উপদেষ্টা ও সদর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, বগুড়া শাখার উপদেষ্টা প্রভাষক আব্দুল মোত্তালিব সহ এএসও এর কর্মীরা।
জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে আনন্দ র‍্যালী সাতমাথা প্রদক্ষিণ করে বগুড়া জিলা স্কুলের সামনে এসে শেষ হয়। এরপর সাতমাথা ও পার্শ্ববর্তী এলাকায় রিক্সা চালকদের সাথে মিষ্টিমুখ করার মাধ্যমে ৫ম বর্ষ পদার্পণের আনন্দ ভাগাভাগি করে নেওয়া হয় এবং তাদের পরোক্ষ ধূমপান বিষয়ে সচেতন করা হয়।
এসময় প্রতিটি রিক্সায় পরোক্ষ ধূমপান বিষয়ক সচেতনতা মূলক স্টিকার লাগানো হয় ও তাদের যাত্রী থাকাকালীন অবস্থায় ধূমপান পরিহার করতে অনুরোধ করে এএসও কর্মীরা।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও জাতীয় পরিচালনা পর্ষদের পরিচালক এস. এম. সাজিদ হাসান শান্ত বলেন,”বাংলাদেশের ৯৫ ভাগ শিশু পরোক্ষ ধূমপানের শিকার। আমরা স্বপ্ন দেখি এমন এক বাংলাদেশের যেখানে কোনো শিশুকে বাড়ি থেকে তার বিদ্যালয়ে যাবার পথে এক বারের জন্যও পরোক্ষ ধূমপানের শিকার হতে হবে না। আমাদের শিক্ষার্থী ছাউনি গুলো হবে ধূমপান মুক্ত।
উল্লেখ্য, ২০১৪ সালে বগুড়ায় সাত জন কিশোরের হাত ধরে যাত্রা শুরু করে এএসও।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন