বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া ) নানা আয়োজনে বগুড়া অনুশীলন’৯৫ সাংস্কৃতিক গোষ্ঠির ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে আনন্দ র‌্যালী, কেক কাটা, সংগঠন আড্ডা, সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১০ টায় বগুড়া বগুড়া শহরের টিটু মিলনায়তনস্থ সংগঠন কার্যালয় থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালী শেষে শহীদ টিটু মিলনায়তনে কেক কাটা এবং সংগঠনের শিল্পীদের সাথে সংগঠন স্মৃতিমুলক আড্ডা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি। তিনি বলেন, সুন্দর সমাজ গঠনে সুস্থ সংস্কৃতির চর্চা করতে হবে। আমাদের সংস্কৃতি বহু পুরাতন ও ঐতিহ্যবাহী। বর্তমান সরকার সাংস্কৃতিক কর্মকান্ডকে সারাবিশ্বে ছড়িয়ে দিতে কাজ করছে। সমাজ থেকে কুসংস্কার দূর করতে সাংস্কৃতিক কর্মকান্ডের ভূমিকা গুরুত্বপূর্ন। সংস্কৃতমনা মানুষ কখনো অপরাধ করতে পারেনা। তাই সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সাংস্কৃতিক কর্মীদের কাজ করার জন্য তিনি আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন গাবতলী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আলহাজ¦ এমএ জলিল, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বগুড়া ইয়ূথ কয়্যার সভাপতি আতিকুর রহমান মিঠু, বগুড়া পৌরসভার সাবেক কাউন্সিলর টিপু সুলতান, ব্যবসায়ি আলহাজ¦ আকরাম হোসেন মন্ডল, আনন্দকণ্ঠ সভাপতি এবিএম জিয়াউল হক বাবলা, বাঙময় আবৃত্তি চক্রের সাধারণ সম্পাদক দৌলতুজ্জামান দৌলত, কুষ্টিয়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের নির্বাহী সদস্য প্রকৌশলী কামরুল আহসান মনি, সোনালী ব্যাংক অফিসার ফরিদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মনোয়ারুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লিপি প্রধান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন