বগুড়া সংবাদ ডট কম: রবিবার বিকেলে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়ায় এনজিওদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন আগামী ২০৩০ সালের মধ্যে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) সঠিক লক্ষ্যমাত্রায় পৌঁছবে। এক্ষেত্রে সরকারি ও বেসরকারী সংস্থার যৌথভাবে কাজ করতে হবে।

বর্তমান সরকার আর্তপীড়িত, দু:স্থ মানুষদের ভাগ্য উন্নয়নে যে সকল উদ্যোগ গ্রহণ করেছে সব ক্ষেত্রে সরকারের পাশাপাশি এনজিওদের ভুমিকা উল্লেখযোগ্য। ভিক্ষুক মুক্ত দেশ গড়ার জন্য বর্তমান সরকার বদ্ধপরিকর। ভিক্ষুক মুক্ত দেশ গড়ার ক্ষেত্রে এনজিওগুলো তৃণমূল পর্যায়ে কাজ করে যাচ্ছে। গতকাল বেসরকারি সংস্থাগুলোর মধ্যে গ্রাম উন্নয়ন কর্ম (গাক), লেপ্রা বাংলাদেশ, মৈত্রী পল্লীউন্নয়ন সংস্থা, গ্রামবাংলা উন্নয়ন সংস্থা তাদের সেবা ও উন্নয়নমূলক কার্যক্রমগুলো উপস্থাপন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে এনজিওদের মাসিক সমন্বয় সভা শেষে গ্রাম উন্নয়ন কর্ম (গাক), ও বগুড়া জেলার সকল এনজিওসমূহ পৃথকভাবে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানান। এ মাসিক সমন্বয় সভায় এনজিও প্রধানগণ, প্রতিনিধিগণ, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন