বগুড়া সংবাদ ডটকম (রশিদুর রহমান রানা, শিবগঞ্জ  প্রতিনিধি) বগুড়ায় অস্বাভাবিক ভাবে গরু চুরির উপদ্রব বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন কোন না কোন গ্রাম থেকে গরু চুরির ঘটনা ঘটছে। চুরির ঘটনায় গ্রামের হতদরিদ্র মানুষ গুলো পথে বসছে। অনেকেই কিস্তি থেকে টাকা উত্তোলণ করে, কেউ বা সহায় সম্বল বিক্রি করে গ্রামের স্বল্প পুজির মানুষগুলো গরু পালন করে আর্থিক স্বচ্ছলতা ফেরানোর স্বপ্ন দেখলেও চোরের উপদ্রবে তাদের স্বপ্ন ভেঙে ঋণের ঘানিটানতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের সুদামপুর গ্রামে গতরাতে ৪ টি গরু চুরি সংঘটিত হয়েছে। গরুর মালিক আলহাজ্ব মো. আ: সামাদ জানান, প্রতিদিনের ন্যায় গরুর পরিচর্যা শেষে রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। এরপর রাতের কোন এক সময় সংঘবদ্ধ চোরেরা, বাড়ির প্রাচীর টপকে ভিতরে প্রবেশ করে মেইন গেটের তালা কেঁটে, একটি বিদেশী জাতের ফ্রিজিয়ান আট মাসের গর্ভাবস্থা ১টি গাভী এবং পার্শ্ববর্তী আব্দুল জলিলের গোয়াল ঘরের দেওয়াল কেটে একটি গাভীসহ ৩টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। আব্দুল জলিলের সংসার চালানোর একমাত্র সম্বল ছিল এই গরু গুলো এমনটায় জানান এলাকাবাসী।

ভুক্তভোগী গরুর মালিকদের সাথে কথা বলে জানা যায়, চুরি হওয়া ৪টি গরুর আনুমানিক মূল্য আড়াই লক্ষ টাকা হবে বলে তারা জানিয়েছেন। অপর দিকে একই রাতে পাশের আরও ৪জনের বাড়ির দেয়াল কাঁটার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সময় লক্ষ্যচ্যুত হওয়াই গরু গুলো চুরি করতে পারেনি চোরেরা। এবিষয়ে এই ওয়ার্ডের ইউপি সদস্য, শাহিনুর ইসলাম শাহিন এর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতরাতে গরু চুরি হওয়া বিষয়টি অত্যান্ত দুঃখজনক। তবে এই চুরি কাজের সাথে যারা জড়িত তাদের যদি কোন হদিস পাওয়া যায়। তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং এলাকায় নিরাপত্তা রক্ষার্থে যথার্থ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত চলছে।

উল্লেখ্য, গত ২৯সেপ্টেম্বর একই ভাবে বগুড়ার গোকুল ইউনিয়নের ছোট ধাওয়াকোলা গ্রামে সাইদ নামের এক অসহায় ভ্যানচালের বাড়ির প্রাচীর টপকে মেইনগেট খুলে ৩টি গরু রাতের আধারে চুরি করে নিয়ে যায়
চোরেরা। এঘটনায় এলাকা জুড়ে চুরির আতঙ্ক বিরাজ করছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন