বগুড়া সংবাদ ডট কম : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ বগুড়া শহর শাখার সভাপতি শহিদুল ইসলাম বাপ্পি বলেছেন বগুড়া শহরে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান প্রি-ক্যাডেট হাইস্কুল এর কিছু দুর্নীতিবাজ শিক্ষক কর্তৃক বগুড়া শহর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসিমুল বারী নাসিমসহ অন্যান্য নেতৃবৃন্দের নামে মিথ্যা অপপ্রচার ও থানায় মিথ্যা অভিযোগ দায়ের করায় তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন ২০১০ থেকে অত্র স্কুলে বর্তমানে অব্যহতি প্রাপ্ত প্রধান শিক্ষক জহুরুল আলম দুর্নীতির মহোৎসব চালিয়ে গেছেন। গত ০৫/০৮/২০১৬ইং তারিখ হতে বগুড়া শহর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসিমুল বারী নাসিম অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে উক্ত দুর্নীতিবাজ শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু করায় তিনি তাদের রসানলে পড়েন।

নাসিমুল বারী নাসিম দায়িত্ব গ্রহণের পর অত্র স্কুলের ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ বেতন কমানোর জন্য তাঁর কাছে আবেদন করে। এর প্রেক্ষিতে তিনি প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির অন্যান্য কর্মকর্তা বৃন্দকে বেতন কমানোর বিষয়টি অবহিত করলে প্রধান শিক্ষক তা প্রত্যাক্ষাণ করেন।

সোমবার বগুড়া প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। শহিদুল ইসলাম বাপ্পি আরো বলেন অব্যহতি প্রাপ্ত প্রধান শিক্ষক জহুরুল আলম স্কুলের এফডিআর ফান্ড থেকে ১৫ লক্ষ টাকা তুলে নিয়ে আত্মসাৎ করেন। পাশাপাশি স্কুল ফান্ড হতে ১০ লক্ষ টাকা (কর্যবাবদ) গ্রহণ করে তিনি বাড়ী নির্মাণ করেন। যা এখনো পরিশোধ করা হয়নি। সরকারীভাবে জেএসসির ফরমফিলাফ বাবদ ২৫০ টাকা নির্ধারিত করে দেওয়া হলেও বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল হক জোরপূর্বক ছাত্র-ছাত্রীদের নিটক থেকে ৬০০ টাকা করে আদায় করেন।

স্কুলের নিজস্ব জায়গাই দোকন ঘর নির্মাণ করে বর্তমান বাজার মূল্য হিসেবে পজিশন বিক্রি না করে মাত্র ৬ লক্ষ টাকা স্কুল ফান্ডে জমা দিয়ে বাকি টাকা আত্মসাৎ করেন। অত্র স্কুলের ধর্মীয় শিক্ষক মোঃ আব্দুল গোফফার বিভিন্ন ক্লাশের ছাত্রদের ডেকে নিয়ে তাদেরকে ইসলামী ছাত্রশিবীর করতে বলে বিনিময়ে ঐ ছাত্রের বেতন মওকুফসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের আশ্বাস দেন। না হলে সংগঠনের পক্ষ থেকে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব।সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা সাইদুর রহমান, আমিনুর ইসলাম, শহিদ হোসেন পাশা, রাসেল শেখ, সোহেল রানা বাবু, আরিফুল বারী আনজিল, আরিফুল ইসলাম, প্রসেনজিৎ রায়, দুলালুজ্জামান, রিফাদ, মেহেদী হাসান রাজু, শাকিল সরকার সহ বেশ কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন