বগুড়া সংবাদ ডটকম (ইমরান হোসেন ইমন, ধুনট প্রতিনিধি: বগুড়ার ধুনট বাজারের বাসস্ট্যান্ড এলাকায় লক্ষাধিক টাকার রমরমা জুয়ার আসর চলছে বলে অভিযোগ উঠেছে। একটি প্রভাবশালী মহল দিন-রাত প্রায় ২৪ ঘন্টাই প্রকাশ্যে ওই জুয়ার আসর পরিচালনা করে আসছে। এভাবে প্রকাশ্যে জুয়ার আসর চললেও প্রশাসনের নিরব ভূমিকা থাকায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন সচেতন মহল।

জানাগেছে, ধুনট বাজারের বাসস্ট্যান্ড এলাকায় পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের দক্ষিন পাশে কয়েকটি গোডাউন ঘর রয়েছে। তন্মধ্যে একটি গোডাউন ঘর ভাড়া নিয়ে কয়েক প্রভাবশালী ব্যক্তি সেখান জুয়ার আসর বসিয়েছে। সোমবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ওই গোডাউন ঘরে ভিতর পাশাপাশি ৪/৫টি জুয়ার আসর চলছে। দূর দূরান্ত থেকে জুয়াড়িরা গোডাউন ঘরের সামনে মোটরসাইকেল ও সিএনজি রেখে জুয়া খেলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পৌর এলাকার পশ্চিম ভরশাহী গ্রামের এক ব্যক্তি জানান, তার ছেলে জুয়া খেলতে খেলতে সর্বশান্ত হয়েছে। বউয়ের গহনা পর্যন্ত বিক্রি করে জুয়া খেলেছে। একটা মোটরসাইকেল ছিল সেটাও বন্ধক রেখেছে। তিনি বলেন, এই জুয়ার আসরগুলো বন্ধ না হলে অনেক পরিবারই সর্বশান্ত হয়ে যাবে। তবে জুয়ার আসর বন্ধ করতে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ দিয়েও কোন লাভ হয়নি।

ধুনট বাসস্ট্যান্ড এলাকার কয়েক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, গত ২/৩ মাস যাবত আয়নাল ও রমজান আলী সহ কয়েক ব্যক্তি লক্ষাধিক টাকার জুয়ার আসর পরিচালনা করছে। জুয়া খেলে অনেক ব্যবসায়ী ও উচ্চ বিত্ত পরিবারের সন্তানেরাও সর্বশান্ত হয়ে পড়েছে। কিন্তু প্রশাসন দেখেও না দেখার ভান করে থাকেন জানিয়ে আক্ষেপ করেন ব্যবসায়ীরা।

তবে রজমান আলী বলেন, কোন জুয়া খেলা হয়না। ব্যবসায়ী ও বেকার লোকজন সময় কাটানোর জন্যই কিছু সময় তাস খেলে। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো: এরফান বলেন, মাদক ও জুয়ার বিরুদ্ধে এলাকায় অভিযান অব্যাহত রয়েছে। তবে বাসস্ট্যান্ড এলাকায় কেউ জুয়ার আসর বসালে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন