বগুড়া সংবাদ ডট কম (মহাস্থান প্রতিনিধি এস আই সুমন) : বুধবার দুপুরে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপ সরকারী হাট অবৈধ ভাবে পরিচালনা কমিটির নিকট হইতে প্রকৃত ইজরাদার ও ১২ টি মসজিদ কমিটির দ্বারা পরিচালনা শুরু হওয়ায় হাট চত্ত্বরে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইজারাদার আলহাজ্ব আব্দুস সামাদ বুলু। তিনি তার বক্তব্যে বলেন এই সরকারী হাটটি আমার নামে ৭৩ লক্ষ টাকার সরকারী ভাবে ইজারা হওয়া সত্ত্বেও আমি ও হাটের কেন্দ্রীয় একটি জামে মসজিদ এবং আশে পাশের গ্রামের ১১ টি মসজিদ সহ সর্ব মোট ১২ টি মসজিদ হাটের অর্থ থেকে গত ৪ বছর ধরে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ থেকে বঞ্চিত হয়ে আসছে। প্রকৃতপক্ষে এলাকার নিলুফা ইয়াসমিন নামে যিনি হাট পরিচালনা করছিলেন তিনি হাটের কেউ না । বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের নাম ব্যবহার করে এবং তার সুনাম নষ্ট করার জন্য নিলুফা ইয়াসমিন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। প্রকৃত পক্ষে মোহন এ বিষয় গুলি জানতেন না। নিলুফা দ্বারা হাট চলাকালীন থেকে গত ৪ বছরে এলাকার মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠান গুলি উন্নয়ন কাজ থেকে বঞ্চিত হয়ে আসছিল। আমরা মসজিদ কমিটি ও গ্রামবাসিকে নিয়ে হাটের অবৈধ দখল দার ও এলাকার চাঁদাবাজ ও ভূমি দস্যু, হাটের বিভিন্ন জায়গা দখল করে ব্যবাসীদের কাছে থেকে চাঁদা গ্রহণ, অবৈধ ভাবে জমি দখল, হেলাল কসাই নামে এক ব্যক্তিকে চাকুরী দেওয়ার নামে ৩ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাৎ, ইভটিজিং এর ভয় দেখিয়া আব্দুর রহমানের ছেলেকে মিথ্যা মামলায় ফাঁসানোর জন্য ৫০ হাজার টাকা গ্রহণ, মিঠুর কাছে থেকে মার্কেটের দোকান দখল বাবদ ৯০ হাজার টাকা গ্রহণ করে এছারাও হাটের সরকারী জায়গা পজিশন দিয়ে ১০/১৫ ব্যবসায়ীর নিকট থেকে ২০ থেকে ২৫ হাজার টাকা করে গ্রহণ সহ সে বিভিন্ন অপকর্ম করে আসছিল। এসব বিষয়ে অতিষ্ট হয়ে আমি ও মসজিদ কমিটি সদস্য এবং এলাকাবাসী সহ গত মঙ্গলবার বিকেলে নিলুফা ইয়াসমিনের হাত থেকে ৯/১০/২০১৮ ইং তারিখে হাটটি পূনরায় আমরা বৈধ ভাবে হাতে নিয়ে ১০/১০/২০১৮ ইং তারিখ হইতে শান্তিপূর্ণ ভাবে ঘোড়াধাপ সরকারী হাটটির পরিচালনার দায়িত্ব ভার গ্রহণ করে এলাকার সমাজ সেবক ও হাজরাদিঘী স্কুল এন্ড কলেজের অভিভাবক সদস্য গোলাম রব্বানী সহ মসজিদ কমিটির সদস্যদের সার্বিক সহযোগিতায় হাট পরিচালনা শুরু করি। এব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি। যাতে করে হাটে আশা কৃষক ব্যবসায়ী ও ক্রয় বিক্রিয় কারীরা নিরাপদে তাদের কেনা কাটা করতে পারে। সাংবাদিক সম্মেলন শেষে এলাকাবাসী হাটে সকল মানুষদের মাঝে মিষ্টি বিতরণ ও সন্তোষ্ট প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নুনগোলা ইউপির প্যানেল চেয়ারম্যান বেলাল হোসেন বিজয়, হাজরাদিঘী স্কুল এন্ড কলেজের অভিভাবক এবং ইউপি সদস্য আব্দুল হান্নান, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবু সালেহ, সমাজসেক রানু মিয়া, মাষ্টার খলিলুর রহমান, বীর মুক্তিুযোদ্ধা আবু তাহের, আব্দুল মোমিন, মিঠু প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন