বগুড়া সংবাদ ডট কম : দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ.এফ.এম আমিনুল ইসলাম বলেছেন, দুর্নীতি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যমত গঠনের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। দুদক দুর্নীতি দমনে যেভাবে ভূমিকা রাখছে একইভাবে দুর্নীতি প্রতিরোধে দেশব্যাপী আমাদের প্রতিরোধ কমিটির সদস্যরা কাজ করে যাচ্ছে।
“সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ” স্লোগানে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার আয়োজনে রবিবার দুপুরে শহরের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।
প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার সমাজের যেখানেই দুর্নীতি হোক না কেন দুদকের হটলাইন ১০৬ এ জানানোর আহবান জানান। দুর্নীতির পরিস্থিতি বিবেচনা করে তদন্ত সাপেক্ষে নিশ্চিত ব্যবস্থা নেওয়ার কথা তিনি ব্যক্ত করেন। সেই সাথে তিনি সকল দুর্নীতিবাজদের হুশিয়ারি দিয়ে বলেন যে, সকলের দুর্নীতির তথ্য দুদকের কাছে পৌছে যাচ্ছে সাধারণ মানুষের সচেতন হওয়ার মাধ্যমে। সময় থাকতে তিনি সকলকে দুর্নীতিমুক্ত হওয়ার আহবান জানান এবং দেশের উন্নয়নে কাজ করার কথা বলেন।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আনোয়ারুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদকের পরিচালক (প্রতিরোধ) মো: মুনিরুজ্জামান, দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক (ভারপ্রাপ্ত) আব্দুল করিম, বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম ও জয়পুরহাট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুহাম্মদ আব্দুল আজিজ। এছাড়াও সভায় বক্তব্য রাখেন বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক, দুদক বগুড়ার পিপি আবুল কালাম আজাদ ও জয়পুরহাট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে নির্মল মন্ডল। অনুষ্ঠানে দুদক জেলা কার্যালয়ের সকল কর্মকর্তাদের পাশাপাশি সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যনির্র্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, ইমতিয়াজ আহমেদ, জাহাঙ্গীর হোসেন, বাবুল আখতার রিপন, সঞ্জু রায়, হারুনার রশিদ, নূরদিয়া জাহান লিটা ও সোহানা রহমান। মতবিনিময় সভায় বগুড়া ও জয়পুরহাট জেলা ও উপজেলা কমিটির সকল সদস্যরা উপস্থিত ছিলেন। সভার সঞ্চালনায় ছিলেন দুদক বগুড়ার উপ-সহকারি পরিচালক মাহফুজ ইকবাল। উল্লেখ্য, রবিবার সকাল ১০ টায় বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর উপস্থিতিতে জেলার সকল সরকারি কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধে করনীয় বিষয়ে মতবিনিময় করেন দুদক কমিশনার এ.এফ.এম আমিনুল ইসলাম।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন