বগুড়া সংবাদ ডট কম : সরকার নির্যাতন-নিপীড়ন, গ্রেপ্তার, হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে সারাদেশে এক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। বিরোধী দল ও ভিন্নমতকে নানাভাবে দমন করা হচ্ছে। সভা-সমাবেশ, মিছিল, মানব-বন্ধন প্রভৃতি শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা প্রদান, আক্রমণ করা হচ্ছে। গত ২০ সেপ্টেম্বর সারাদেশে কেন্দ্রীয় বফম গণতান্ত্রিক জোট আহত নির্বাচন অফিস অভিমুখে শান্তিপূর্ণ মিছিল থেকে গ্রেপ্তার ও মিথ্যা অভিযোগে জেলে প্রেরণ করা হয়েছে।
সাতক্ষীরায় ঐদিন বাম গণতান্ত্রিক জোটের শান্তিপূর্ণ কর্মসূচী থেকে গ্রেপ্তার এবং মিথ্যা-বানোয়াট মামলা দিয়ে জেলে পাঠিয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে পরিকল্পিতভাবে নাশকতামূলক কার্যকলাপ সংঘঠনের উদ্দেশ্যে সংঘবদ্ধ হইয়া অপরাধের প্রস্তুতি গ্রহণ ও ষড়যন্ত্রের অপরাধ এর অভিযোগ আনা হয়েছে। মামলার এজাহারে গ্রেফতারকৃত বাম গণতান্ত্রিক জোটের নেতাদের বলা হয়েছে বিএনপির উচ্ছৃঙ্খল নেতা কর্মী। অন্যদিকে বলা হয়েছে তাদের হাতে বাম গণতান্ত্রিক জোটের লেখা ব্যানার ও হ্যান্ডবিল পাওয়া গেছে।
দলীয়করণকৃত পুলিশ প্রশাসন সরকার বিরোধীদের হয়রানী করতে কিভাবে ভুয়া ও বানোয়াট মামলা সাজায় এই ঘটনা তার উৎকৃষ্ট উদাহরণ। দ্মন-পীড়ন, মাম্লা-হামলা বন্ধ, মিথ্যা মামলায় গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবিতে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় আহুত দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ০৭-১০-২০২৮ সকাল ১১:৩০ টায় সাতমাথায় বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখার সমন্বয়ক জিন্নাতুল ইসলাম জিন্নার সভাপতিত্বে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ জেলা আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সদস্য সন্তোষ কুমার পাল, বাসদ(মার্ক্সবাদী) সদস্য আমিনুল ইসলাম প্রমুখ। [খবর বিজ্ঞপ্তি]

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন