বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বগুড়া শাজাহানপুরের নয়মাইল জামালপুর এলাকায় জাকারিয়া ভল্কানাইজিং নামে একটি গ্যারেজের ভল্কানাইজিংয়ের কমপ্রেসার বিষ্ফোরনে ১ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩ জন। রোববার সকাল সোয়া ১০ টার দিকে এই দূর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি হলেন উপজেলার সোনাইদিঘী বড়বগুড়া গ্রামের ইজিবাইক চালক ফরিদ উদ্দিন (৪০)। আহতরা হলেন, জাকারিয়া ভল্কানাইজিংয়ের স্বত্তাধিকারী বামুনিয়া চাদবাড়িয়া গ্রামের মোস্তাফিজার রহমানের পুত্র জাকারিয়া (৩৫), করতোয়া গেটলক বাসের চেকার নামজুল (৩০) ও পার্শ্ববর্তি জিবন ভল্কানাইজিংয়ের স্বত্তাধিকারী জামালপুর গ্রামের মৃত আব্দুল জোব্বারের পুত্র সুলতান (৪০)।

খবর পেয়ে থানা পুলিশ ও শেরপুর ফায়ার সার্ভিস কর্মীরা আহতদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, কমপ্রেসার সিলিন্ডারটি মেয়াদউত্তির্ণ হওয়ায় এই দূর্ঘটনা ঘটে থাকতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আহতদেরকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১ জন মারা গিয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানান, হঠাৎ করে বিকট শব্দে কমপ্রেসাার বিষ্ফোরন ঘটে। এসময় কমপ্রেসার সিলিন্ডারের অর্ধেক আকাশে উড়ে গিয়ে প্রায় অর্ধকিলোমিটার দুরে গিয়ে পড়ে এবং অপর অর্ধেক মহাসড়কের পূর্বপাশ্বে গিয়ে চলমান ব্যাটারী চালিত ইজিবাইককে ধাক্কা মারলে ইজিবাইকটি পাশের জীবন ভল্কানাইজিং নামে অপর একটি গ্যারেজের উপর আছড়ে পড়ে। এতে করে ইজিবাইক চালকসহ ৪ জন গুরুতর আহত হয়।

স্থানীয়রা জানান, জাকারিয়া ভল্কানাইজিংয়ের কমপ্রেসার ব্যবহার অনুপযোগী ছিল। মাঝে মধ্যেই সমস্যা দেখা দিত। তারপরও মালিক গুরুত্ব না দিয়ে সেটা ব্যবহার করে আসছিল।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন