বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : কণ্ঠের যাদু ছড়িয়ে শ্রতাদের মুগ্ধ করে দিলেন বরণ্যে বাচিক শিল্পি মাহিদুল ইসলাম মাহি ও শ্রাবণী সুলতানা। দৃষ্টি বগুড়া জেলা শাখা আয়োজিত আবৃত্তি সন্ধ্যায় বগুড়ার শ্রতা মহলে জয়ধ্বনী উঠেছিল। মনোরম পরিবেশে আবৃত্তি অনুষ্ঠানে শ্রতাদের ছিল উপচে পড়া ভিড়।
শনিবার সন্ধ্যায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে ‘আবৃত্তি ও গানে স্বপ্ন ও সংকটের স্বপ্নমালা: ‘স্বপ্নের চোখে জল’ শিরোনামে আবৃত্তি এ্যালবাম এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে একই শিরোনামে আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
‘স্বপ্নের চোখে জল’ শিরোনামে আবৃত্তি এ্যালবাম এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক মুক্তিযোদ্ধা আশরাফুল আলম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবৃত্তি সংগঠন দৃষ্টির কেন্দ্রীয় পরিষদের সভাপতি মোশাররফ হোসেন।
শিল্পী মাহিদুল ইসলাম মাহি দেশের অন্যতম আবৃত্তিকার ও আবৃত্তি সংগঠক। আর শ্রাবণী সুলতানা আবৃত্তি সংগঠন দৃষ্টি, বগুড়া শাখার সাধারণ সম্পাদক। শ্রাবণী অংশ নিয়েছেন সংগঠনের অর্ধ শতাধিক প্রযোজনায়। বগুড়ায় মঞ্চস্থ হয়েছে তার একক আবৃত্তি সন্ধ্যা ‘জোছনার জ্বরে শহর ঘুমায়’, মানুষের দাহে মানুষী, শব্দযোগ’ ও ‘জলের তোড়ে টান পড়েছে’।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৃষ্টি বগুড়া জেলা শাখার সভাপতি মোস্তাক ইবনে মাহবুব শুভ।
মাহি ও শ্রাবণী কবি মহাদেব সাহা, বুদ্ধদেব বসু, সুনীল গঙ্গোপাধ্যায়, সুবোধ সরকার, কবিতা সিংহ, রুদ্র মোহাম্মদ শহীদুল্লাহ সহ বেশ কয়েকজন কবির কবিতা নিয়ে এ্যালবামটি সাজিয়েছেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন