বগুড়া সংবাদ ডটকম (মহাস্থান প্রতিনিধি এস আই সুমন) : বগুড়া সদরের পীরগাছা এ.এফ বালিকা উচ্চ বিদ্যালয়ে শনিবার মা সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে হিন্দু ছাত্রীদের গরুর মাংসের তৈরি পোলা খাওয়ানোর অভিযোগে বিক্ষুদ্ধ জনতা প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে। এঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নানকে আটক করে থানায় নিয়েছে সদর থানা পুলিশ। স্থানীয় অভিভাবক ও ছাত্রীদের অভিযোগ গত ২৯ শে সেপ্টেম্বর শনিবার বিদ্যালয়ে মা সমাবেশ ও সংবর্ধনা সভার অয়োজন করে বিদ্যালয় কর্তপক্ষ। অনুষ্ঠান শেষে অতিথিদের আপ্যায়নের পর স্কুলের অভিভাবক ও ছাত্রীদের মাঝে খাবার প্যাকেট বিতরন করা হয়। এ প্যাকেট গুলোর মধ্যে কিছু ছাত্রীদের ফাস্ট ফুড ও কিছু ছাত্রীদের মাঝে গরুর মাংসর পোলা বিতরন করা হয়েছে বলে তারা জানান।
এ বিষয় সনাতন ধর্মের ছাত্রীরা তাদের অভিভাবকদের জানালে অভিভাবকগন রবিবার মাইকিং করে এলাকার হিন্দু সম্প্রদায়ের মানুষদের একাত্রিত করে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ ও তীব্র প্রতিবাদ ও প্রধান শিক্ষকসহ জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, বগুড়া সদর থানা অফিসার ইনচার্জ এস এম বদিউজ্জামান সহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান উত্তেজিত জনতাদের শান্ত করে বলেন, তদন্ত সাপেক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।
এ সময় লাহিড়ীপাড়া ইউপি চেয়ারম্যান মাফতুন আহম্মেদ, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজহারুল হান্নান রিপু, সাধারন সম্পাদক জহুরুল ইসলাম উজ্জল সহ সনাতন ধর্মের হাজারো উত্তেজিত জনগন উপস্থিত ছিলেন। পরে পুলিশের কঠোর পাহারায় প্রধান শিক্ষক আব্দুল হান্নানকে আটক করে থানা নিয়ে যায়। এঘটনায় বিদ্যালয়ের সভাপতি ইকবাল হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা মুসলমান আর মুসলমান হয়ে সনাতন শিক্ষার্থীদের কি ভাবে গরু মাংস খাওয়াবো, শিক্ষার্থীদের জন্য ৮ শত প্যাকেট নাস্তার ব্যবস্থা করা হয়েছিল। এব্যাপারে বাংলাদেশ পূজো উদযাপন পরিষদ সদর শাখার সাংগঠনিক সম্পাদক উজ্জল চন্দ্র সরকার জানান, হিন্দু ধর্মের ঐতিহ্য নষ্ট করার জন্য এহেন হিন কাজ করা হযেছে। বিদ্যালয়ের সাবেক সভাপতি ও দাতা সদস্য নজরুল ইসলাম জানান, অনুষ্ঠানে আমরা অতিথি অভিভাবক এবং ছাত্রীদের জন্য আলাদা ভাবে আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছিল। এর মধ্যে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ বিশেষ ব্যক্তিদের জন্য সাদা ভাত গরুর মাংস ডাল ভাজি এবং অতিথির সফর সঙ্গীদের জন্য পোলাও ও অভিভাবক এবং ছাত্রীদের জন্য ফাস্টফুডের ব্যবস্থা করা হয়েছিল। শেষে অভিভাবকগন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিসহ জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবীতে পীরগাছা বন্দরে বিক্ষোভ মিছিল করে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন