বগুড়া সংবাদ ডট কম (ইসলাম রফিক) ২৮ সেপ্টেম্বর শুক্রবার কবি মাকিদ হায়দারের ৭১তম জন্মদিন। কবির জন্মদিন উপলক্ষে বগুড়া লেখক চক্র আয়োজন করেছে ‘যে আমাকে দুঃখ দিলো, সে যেন আজ সুখেই থাকে’ নামে এক অনুষ্ঠানের। উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বিকাল ৪ টায় শুরু হবে কবির জন্ম উৎসব। জন্ম উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি বজলুল করিম বাহার।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি মাহমুদ কামাল, কবি আরিফুল হক কুমার, কবি শোয়েব শাহরিয়ার, সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, কবি খৈয়াম কাদের, নাট্যজন তৌফিক হাসান ময়না, প্রকৌশলী সাহাবুদ্দীন সৈকত, নাট্যজন সাদেকুর রহমান সুজন, সাংবাদিক জি এম সজল ও জে এম রউফ, কবি মামুন রশীদ ও কবি করিম মোহাম্মদ।

আয়োজনে থাকছে কবির কাব্যগ্রন্থ ‘অদৃশ্য মুখগুলো’র মোড়ক উন্মোচন ও কবিতা নিয়ে আলোচনা, কবিকে নিবেদিত কবিতা পাঠ, কবির কাব্যগ্রন্থ থেকে পাঠ, শুভেচ্ছা স্মারক প্রদান, আবৃত্তি, সমাপনী পর্ব ও কেক কর্তন। কবি মাকিদ হায়দার ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর পাবনার দোহারপাড়ায় জন্মগ্রহন করেন। তার পিতার নাম মোহাম্মদ শেখ হাকিম উদ্দিন, মাতা রহিমা খাতুন। তার প্রকাশিত কাব্যগ্রন্থ-রোদে ভিজে বাড়ী ফেরা, আপন আঁধাওে একদিন, ও পার্থ ও প্রতিম, কফিনের লোকটি, প্রিয় রোকোনালী, যে আমাকে দুঃখ দিলো সে যে আজ সুখেই থাকে। গল্পগ্রন্থ-বিপরীতে অন্য কেউ। কবিতার জন্য তিনি পেয়েছেন বগুড়া লেখক চক্র পুরস্কার, কবিকুজ্ঞ পুরস্কারসহ অন্যান্য পুরস্কার।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন