বগুড়া সংবাদ ডট কম (আরাফাত রহমান) আজ শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন “তীর” সরকারি আজিজুল হক কলেজ বগুড়ার এর উদ্যেগে “গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজ” শেরপুর বগুড়ায় এক বিশ্ব নদী দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় মূূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন “তীর” সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া এর সভাপতি জনাব মোঃ আরাফাত রহমান।

আরো বক্তব্য রাখেন সাবেক সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব মোঃ শাহরিয়ার আলম বাবু। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন গাড়িদহ পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালক জনাব মোঃ শরিফুল ইসলামসহ অত্র কলেজের শিক্ষক, শিক্ষিকা ও ছাত্রছাত্রী বৃন্দ্র। উক্ত আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে নদীর গুরুত্ব তুলে ধরে বিষদ আলোচনা করা হয়। নদী ও পরিবেশ দুষনরোধে সবাইকে উদ্বুদ্ধ করা হয়।

উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন “তীর” এর সাংগঠনিক সম্পাদক মোঃ আশিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক চেতী খাতুন, ছাত্রী বিষয়ক সম্পাদক মোছাঃ মুনজিলা খাতুন, রাকিবুল ্ইসলাম, হোসেন রহমাান, আতিকুল ইসলাম, অমিত ও মুকিম মাহমুদ প্রমুখ।
আলোচনা সভা শেষে পরিবেশ, জীববৈচিত্র ও নদী বিষয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়।

 

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন