বগুড়া সংবাদ ডট কম (ইমরান হোসেন ইমন, ধুনট প্রতিনিধি : বগুড়ার ধুনটের চৌকিবাড়ী ইউনিয়ন কাজী অফিসের কাজী রেজাউল করিমের প্রতারনার শিকার হয়েছেন আরো এক শিক্ষক। শনিবার বিকেলে ধুনট মডেল প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সলঙ্গা হাফিজিয়া মাদ্রাসার মুহ্তামিম হাফেজ মুফতি মাওলানা মোশারফ হোসেন শেখ।

লিখিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপালনগর ইউনিয়ন কাজী অফিসের কাজী মতিউর রহমানের মৃত্যুর পর চৌকিবাড়ী ইউনিয়ন কাজী অফিসের কাজী রেজাউল করিম গোপালনগর ইউনিয়নের ভারপ্রাপ্ত কাজী হিসেবে দায়িত্ব গ্রহন করেন।

তিনি দায়িত্ব গ্রহনের পর ২০১৬ সালের ২৫ আগষ্ট আমার কাছ থেকে ১ম দফায় ৫০ হাজার টাকা নিয়ে আমাকে গোপালনগর ইউনিয়ন কাজী অফিসের সহকারীর দায়িত্ব প্রদান করেন এবং এ-ভলিয়াম ও সি-ভলিয়াম বহি প্রদান করেন। কিন্তু পরবর্তীতে জানতে পারি কাজী রেজাউল করিম একইভাবে বিশারদিয়ার গ্রামের সোমশের আলী, রফিকুল ইসলাম, চকডাকাতিয়া গ্রামের আব্দুস সাত্তার ও রান্ডিলা গ্রামের টুকু মিয়া সহ আরো কয়েক জনের কাছ থেকে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা করে নিয়ে তাদেরকে সহকারী কাজী পদে নিয়োগ দিয়ে কাজী ভলিয়াম এ ও সি বহি প্রদান করেছেন।

এ কারনে এলাকায় কোন বিবাহ রেজিষ্ট্রি করতে গেলে এক সাথে কয়েকজন কাজী হাজির হয়। এতে বিবাহ সম্পাদন করতে জটিলতার সৃষ্টি হয়। এবিষয়ে কাজী রেজাউল করিমকে অবগত করলে তিনি আমাকেই একমাত্র কাজী হিসেবে রাখবে বলে আমার কাছ থেকে আরো ২০ হাজার টাকা নেয়। সম্প্রতি কাজী রেজাউল করিম ভলিয়াম বহিতে ডিআর সাহেবের স্বাক্ষর নেওয়ার কথা বলে আমার কাছ থেকে কৌশলে ভলিয়াম বহি নিয়ে যায়। বর্তমানে তিনি ভলিয়াম বহিও দেয়নি এবং টাকাও ফেরত দিচ্ছে না।

এতে কাবিনের নকল নিতে আসা মানুষদের হয়রানীর শিকার হতে হচ্ছে। এছাড়াও কাজী রেজাউল করিম মোটা অঙ্কের টাকার বিনিময়ে বাল্যবিবাহ সম্পাদন করছেন। যা তিনি ভলিয়াম বহিতে না লিখে কোন প্রকার রশিদ ছাড়াই তার ব্যক্তিগত রেজিষ্ট্রার খাতায় লিপিবদ্ধ করেন। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে দূর্র্ণীতিবাজ কাজী রেজাউল করিমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তপেক্ষ কামনা করেছেন।

অপরদিকে গত ১৬ সেপ্টেম্বর কাজী রেজাউল করিমের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে গোপালনগর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি প্রাক্তন প্রধান শিক্ষক সোমশের আলীও ধুনট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

 

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন