বগুড়া সংবাদ ডট কম (দুপচাঁচিয়া প্রতিনিধি আবু রায়হান) :দুপচাঁচিয়া উপজেলায় সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা এবার ৩৯ টি মন্ডপে অনুষ্ঠিত হবে। এ উপজেলায় ইতিমধ্যে প্রতিটি মন্ডপের প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে দিন রাত সমানতালে ব্যস্ত সময় পার করছেন মৃৎশিল্পীরা। এখন শুধু বাঁকী রং তুলির কাজ। এবার এ উপজেলায় ৩৯ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। মন্ডপগুলো হলো, দুপচাঁচিয়া পৌর এলাকায় ১৪ টি, তালোড়া পৌর এলাকায় ৫ টি, তালোড়া ইউনিয়নে ৬টি, চামরুল ইউনিয়নে ২টি, জিয়ানগর ইউনিয়নে ১ টি, গুনাহার ইউনিয়নে ৩ টি ও গোবিন্দপুর ইউনিয়নে ৮ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।সনাতন পঞ্জিকা মতে দেবী এবার আগমন করবেন নৌকায় আর গমন করবেন ঘোটকে।আর কয়েকদিন পরেই দেবীর অগমন ঘটবে।পুরো দুপচাঁচিয়া উপজেলায় দেবীর আগমন উপলক্ষে ৩৯ টি মন্ডপে প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন মৃৎশিল্পীরা।দিন রাত পরিশ্রম করে তারা সাজিয়ে তুলছেন দেবী দুর্গার প্রতিমা।আর কয়েকদিন পরেই শুরু হবে সনাতন ধর্মের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গা উৎসব।
দুপচাঁচিয়া লক্ষীতলা মন্ডপের মৃৎশিল্পী নওগাঁ সোহাগ শিল্পালয়ের সত্বাধিকারী সোহাগ মোহন্ত ও তার সহযোগি কমল চন্দ্র মোহন্ত জানায়,দেবী দুর্গা মায়ের প্রতিমা তৈরী করতে তারা দিন রাত ব্যস্ত সময় পার করছেন।
তালোড়া পৌর মেয়র আব্দুল জলিল খন্দকার জানায়,তালোড়া পৌর এলাকার ৫ টি দুর্গাপূজা মন্ডপে পৌরসভার পক্ষ থেকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করা হবে।
দুপচাঁচিয়া পৌর মেয়র বেলাল হোসেন জানান, দুপচাঁচিয়া পৌর এলাকায় ১৪ টি মন্ডপে পৌর সভার পক্ষ থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা অনুদান দেওয়া হবে।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার দাস জানান, উপজেলার সকল পুজা মন্ডবে প্রতিমা তৈরির কাজ শেষ পর্যায়ে। তিনি আসা করেন এবার দূর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, এবার এ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হিন্দুধর্মালম্বীদের দুর্গোৎসব পালনে দর্শনার্থীদের সকল প্রকার নিরাপত্তা প্রদান নিশ্চিত করতে আমরা প্রস্তুুত।
উপজেলা নির্বাহী অফিসার শাহেদ পারভেজ জানান, হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গাপূজা পালনে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন