বগুড়া সংবাদ ডট কম (আদমদীঘি প্রতিনিধি সাগর খান) : বগুড়ার সান্তাহার পৌর শহরে ডাক বাংলোর পার্শ্বের সড়কটির বেহাল দশা। নানা খনা-খান্দে ভড়া এই সড়ক টি বহুদিন হলো কোন সংস্কার বা নতুন ভাবে নির্মাণ না করার ফলে সড়কটির বেহাল অবস্থা। পথচারিদের চলাচলের অনুপোযোগি হয়ে পড়েছে বর্তমানে সড়কটি। পৌর শহরে ভিতরে এই সড়কটির ব্যাপারে এলাকাবাসির তীব্র অসন্তোষ প্রকাশ করেছে।
সরজমিনে গিয়ে জানা গেছে, সান্তাহার-বগুড়া প্রধান সড়ক থেকে ডাক বাংলো সীমানা প্রাচীর ঘেসে সান্তাহার ডেইলি বাজার মুখি এই সড়ক বর্তমানে চলাচলের অনুপোযোগি। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় স্বল্প বৃষ্টিতেই পানি জমে থাকছে রাস্তায় প্রতি দিন এই সড়ক দিয়ে শত শত মানুষ যাতায়াত করে। রাস্তাটির শেষ মাথায় একটি মাদ্রাসা আছে। সেই মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে। এ ছাড়া এই রাস্তায় একটি এনজিও অফিস, একটি চাল কল অফিস ও কারখানা, কিছু আবাসিক মহল্লা আছে। সর্বপরি এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ দৈনিক বাজারে যায়। একটু বৃষ্টি হলে সড়কটি দিয়ে চলাচল দায় হয়ে পড়ে। সড়কটি সান্তাহার পৌরসভার ৪ নং ওয়ার্ডে অবস্থিত। এই সড়কে বসবাসকারি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, আমরা এই সড়কটি দিয়ে চলাচল করতে পারছি না। পথচারিদেরও চলার অনুপোযোগি হয়ে পড়েছে সড়কটি। অবিলম্বে সড়কটি নতুন করে নির্মাণ করার জন্য আমি পৌর সভার দৃষ্টি আকর্ষন করছি।
সান্তাহার ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক এ এফ এম মমতাজুর রহমান বলেন, সড়কটি দিয়ে আমাদের মাদ্রাসার শিক্ষার্থীরা চলাচল করে। বর্তমানে সড়কটির বেহাল দশার কারণে শিক্ষার্থীদের চলাচলের মারাত্মক সমস্যা হচ্ছে। অবিলম্বে রাস্তাটি মেরামত বা নতুন করে তৈরি করা দরকার। একই এলাকার বাসিন্দা মোস্তাফিজুর রহমান লাভলু বলেন, আমরা সড়কটি নির্মাণ ব্যাপারে ইতি পূর্বে পৌর কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করেছি, কোন লাভ হয়নি। আশা করি এবার রাস্তাটি নির্মাণ হবে।
সান্তাহার পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ওয়াহেদুল ইসলাম ওয়াহেদ বলেন, সড়কটি নির্মান বিষয়ে আমার চেষ্টা অব্যাহত আছে। অচিরেই সড়কটি নির্মান হবে বলে আমি আশাবাদি। তবে সড়কটি দিয়ে ভারি যানবাহন চলাচলের জন্য দ্রুত নষ্ট হয়েছে।
সান্তাহার পৌরসভার মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, সড়কটি নির্মান ব্যাপারে আমাদের পরিকল্পনা আছে। আশা করছি দ্রুততার সাথে সড়কটি নির্মান হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন