বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : বগুড়ায় গরীব, দু:স্থ্য ও অসহায় ঠোঁটকাটা ও তালুকাটাদের মুখে হাসি ফোঠাতে বিনামূল্যে অপরাশেন শুরু হয়েছে। দুই দিনের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ৪০ জনের বিনামূল্যে অপারেশন করা হচ্ছে। অপারেশন ছাড়াও রোগী ও তার স্বজনদের বিনা পয়সায় চিকিৎসার পাশাপাশি থাকা-খাওয়া ও যাতায়াতের ব্যবস্থাও করা হয়েছে।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্র্যালয়, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের যৌথ উদ্দ্যোগে এই অপারেশন করা হচ্ছে। দুইদিন ব্যাপী এই অপারেশনের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড সিইও-এমডি আরিখ খান, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, বগুড়া প্রেস ক্লাব সভাপতি প্রদীপ ভট্টচার্য্য শংকর,। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিএমএসএস রেক্টর (স্বাস্থ্য সেক্টর) অধ্যাপক ডাঃ মতলুব আহমেদ, টিএমসি অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আব্দুস শুকুর, টিএমএসএস স্বাস্থ্য সেক্টর ডোমেইন প্রধান (স্বাস্থ্য সেবা) ডাঃ মোঃ আব্দুল হক, স্বাস্থ্য সেক্টর কনসালট্যান্ট (প্রশাসন) মোঃ হাফিজুর রহমান, টিএমএসএস পরিচালক (এইচ আর-এম এন্ড এ্যাডমিন) শাহ্জাদী বেগম, টিএমসি ও আরসিএইচ পরিচালক (হাসপাতাল), ডাঃ আ স ম বরকতুল্লাহ, উপ-পরিচালক (হাসপাতাল), ডাঃ মোঃ আফজাল হোসেন তরফদার, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড বগুড়ার শাখা ব্যবস্থাপক তানভীর শওকতসহ টিএমসি ও আরসিএইচসহ সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ, ইউনিট প্রধানগণ, বিভিন্ন পর্যায়ের চিকিৎসকগণ এবং হাসপাতালের কর্মকর্তাগণ।

এর আগে প্রধান অতিথি মোঃ নূরে আলম সিদ্দিকী, বগুড়া মহোদয় ঠোঁট ও তালু কাটা শিশুদের অভিভাবকগণের সাথে কথা বলেন। তিনি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতাল-এর ঠোঁট ও তালু কাটা ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড ও সিসিইউ পরিদর্শন করেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের অবগতির জন্য টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের কার্যক্রমসহ ঠোঁট ও তালু কাটা অপারেশনের উপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। প্রেজেন্টেশনটি উপস্থাপন করেন মোঃ আলমগীর হোসেন, উপ-পরিচালক ও নির্বাহী কর্মকর্তা, টিএমসি ও আরসিএইচ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মাসুদুর রহমান বাপ্পী, প্রশাসনিক কর্মকর্তা, আইডিএলসি ফাইন্যান্স লিঃ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন