বগুড়া সংবাদ ডট কম ( ইমরান হোসেন ইমন , ধুনট (বগুড়া) প্রতিনিধি: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখেই বগুড়ার ধুনট উপজেলায় স্পট মিটারিং কর্মসূচি পালন করেছে ধুনট পল্লী বিদ্যুৎ সমিতি। কোন প্রকার হয়রানী ছাড়াই এই কর্মসূচির আওতায় এক দিনেই আবেদন করে একদিনেই বিদ্যুৎ সংযোগ পেয়েছে ১২০টি পরিবার। শনিবার সকাল ১১টায় এলাঙ্গী ইউনিয়নের তারাকান্দি দহপাড়া গ্রামে প্রধান অতিথি হিসেবে স্পট মিটারিং কর্মসূচির উদ্বোধন করেন এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল।
তারাকান্দি দহপাড়া গ্রামের সিএনজি চালক নূর মোহাম্মদ বলেন, আগের দিনে বিদ্যুৎ সংযোগ নিতে অনেক টাকা গুনতে হতো। এছাড়া সময় অপচয় ও হয়রানীতো রয়েছেই। কিন্তু আমরা একদিনেই বিদ্যুৎ সংযোগের আবেদন করে একদিনেই মিটার পেয়ে বিদ্যুৎ সংযোগ পয়েছি। তাই আমরা গ্রামবাসী খুব খুশি।
ধুনট পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম বিজয় কুন্ডু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা পৌছে দেওয়া হচ্ছে। আগামী ডিসেম্বরের মধ্যে ধুনট উপজেলায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হবে। তাই জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে এদিনের স্পট মিটারিং কর্মসূচি পালন করা হয়েছে। এই কর্মসূচিতে এই দিনেই স্পটে আবেদন জমা নিয়ে এদিনেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এতে প্রতিটি গ্রাহকের মিটারের জামানত ৪০০ টাকা, সমীক্ষা ফি-১০০ টাকা ও সদস্য ফি- ৫০ টাকা ব্যায় হয়েছে। একদিনে বিদ্যুৎ সংযোগ দিতে ধুনট পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, ওয়ারিং পরিদর্শক, লাইনম্যান ও ইলেকট্রেশিয়ান সহ ১৫জন সকাল থেকে রাত পর্যন্ত কাজ করেছেন।
স্পট মিটারিং কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, জুনিয়র ইঞ্জিনিয়র কিশোর বাবু, ইন্সপেক্টর সাইদুল ইসলাম, পরিচালক নাজমুল হুদা মজনু সহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন