বগুড়া সংবাদ ডটকম (শেরপুর প্রতিনিধি কামাল আহমেদ) : বগুড়ার শেরপুরের পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী বিধি বহির্ভূত, ভুয়া ভোটারসহ তফসিল ঘোষনা ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে গত বুধবার বগুড়া সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন বিদ্যালয়ের দাতা সদস্য শুভেন্দু লাহিড়ী। এ মামলার প্রেক্ষিতে ম্যানেজিং কমিটিকে কারণ দর্শানোসহ পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত করেছে বিজ্ঞ আদালত।
মামলা সুত্রে জানা যায়, শেরপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে নতুন কমিটি করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা ও প্রিজাইডিং অফিসার মো. নাজমুল হক অবৈধ পন্থায় গত ২৭ আগস্ট নির্বাচনী তফসিল ঘোষনা করেন এবং স্কুল বন্ধ থাকা অবস্থায় ২৮ আগস্ট থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু করেন। এদিকে নির্বাচন পরিচালনা কমিটির বিরুদ্ধে ২৩ জন ভুয়া শিক্ষার্থী দেখিয়ে ভোটার তালিকা প্রস্তুত, ৩ দাতা সদস্যকে অবগত না করে গোপনে নির্বাচনী কার্যক্রম পরিচালনাসহ আরো অনেক অনিয়মের অভিযোগ উঠেছে। এই কারনে ম্যানেজিং কমিটির দাতা সদস্য শুভেন্দু লাহিড়ী বাদী হয়ে গত বুধবার বগুড়া সহকারী জজ আদালতে ১১০/২০১৮ মামলা দায়ের করেন। এ মামলা প্রেক্ষিতে বিজ্ঞ আদালত শুনানী শেষে ম্যানেজিং কমিটিকে ১০দিনের কারণ দর্শানোসহ পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত করে।
এ বিষয়ে শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নজমুল হক বলেন- আদালতে মামলা সংক্রান্ত ডকুমেন্ট পেয়েছি, তবে খেলাধুলা নিয়ে ব্যস্ত থাকায় আদালত কি আদেশ পাঠিয়েছে তা দেখার সময় নাই।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন