বগুড়া সংবাদ ডট কম : আদমদীঘি প্রতিনিধি ঃ বগুড়ার আদমদীঘি উপজেলার চারটি গুদামে ২৩ হাজার ৮শত ৯৭ মেট্্িরকটন খাদ্য দ্রব্য ক্রয়ের সিদ্ধান্ত নিয়ে ক্রয়ের অভিযান চলছে। ক্রয় অভিযানের প্রায় শেষ পর্যায়ে পৌঁচেছে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান। চলতি বোরো মৌসুমে এ উপজেলায় প্রথম বরাদ্দ দেওয়া হয় ১৭ হাজার ৩ শত ৯৭ মেট্রিকটন। দ্বিতীয় পর্যায়ে বরাদ্দ দেওয়া হয় ৬ হাজার ৫শত মেট্রিকটন। আদমদীঘির সান্তাহার কেন্দ্রীয় খাদ্য গুদাম সি,এস,ডিতে ক্রয় এর বরাদ্দ দেওয়া হয় ২২শত মেট্রিক টন।

সান্তাহার এল,এস,ডিতে ১৫ হাজার মেট্রিক টন। এর মধ্যে দুপচাঁচিয়ার বরাদ্দ রয়েছে ২ হাজার ৫ শত মেট্রেকটন। নশরতপুর এল,এস,ডিতে ২৩ শত মেট্রিকটন ও আদমদীঘি সদর এল,এস,ডিতে ৭ শত ৭১.১২০ মেট্রিকটন। পরবর্তী ৬ হাজার ৫ শত মেট্রিকটন বরাদ্ধের চাল অনুরূপ ভাবে গুদাম গুলোতে ক্রয় করা হচ্ছে। এ দিকে সান্তাহার কেন্দ্রীয় খাদ্য গুদাম সি,এস,ডিতে বিরামহীন ভাবে দিন-রাত কাজ চলছে। লোড-আনলোড নিয়ে শ্রমিকরা সার্বক্ষনিক কাজ করছে। দীর্ঘদিন সি,এস,ডিতে এ ধরনের কাজ কর্ম বন্ধ ছিল।

সি,এস,ডির এক সুত্র জানায়, বর্তমান সি,এস,ডির ব্যবস্থাপক বাংলাদেশ খাদ্য কর্মকর্তা এ্যসোসিয়েশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক। তিনি এখানে বদলি হয়ে আসার পর থেকে সি,এস,ডির কাজ কর্ম বাড়ানোর লক্ষে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। চলতি প্রায় ৭৫ হাজার মেট্রিক টন খাদ্য দ্রব্য লোড-আনলোডের ব্যবস্থা তিনি খাদ্য মহাঅধিদপ্তর এর মাধ্যমে করছেন। এর ফলেই কেন্দ্রীয় এই খাদ্য গুদাম মুখরিত হয়ে উঠেছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন