বগুড়া সংবাদ ডট কম (শেরপুর (বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী বিধি বহির্ভূত এবং ভুয়া ভোটারসহ তফসিল ঘোষনা ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে গত সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, শেরপুর পৌর শহরের দক্ষিন সাহা পাড়া এলাকায় পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে নতুন ম্যানেজিং কমিটি গঠন করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার শেখ নজমুল ইসলাম অবৈধ পন্থায় গত ২৭ আগস্ট নির্বাচনী তফসিল ঘোষনা করেন এবং স্কুল বন্ধ থাকা অবস্থায় ২৮ আগস্ট থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু করেন।

আর এই বিষয়টি নিয়ে শেরপুর শহরে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। এদিকে নির্বাচন পরিচালনা কমিটির বিরুদ্ধে ২৩ জন ভুয়া শিক্ষার্থী দেখিয়ে ভোটার তালিকা প্রস্তুত, ৩ দাতা সদস্যকে অবগত না করে গোপনে নির্বাচনী কার্যক্রম পরিচালনাসহ আরো অনেক অনিয়মের অভিযোগ উঠেছে। এই কারনে দাতা সদস্য শুভেন্দু লাহিড়ী গত সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী তার অভিযোগ পত্রে বলেন- ম্যানেজিং কমিটি থেকে পদত্যাগকারী ২ জন শিক্ষক প্রতিনিধি মোছাঃ রোজিনা খাতুন ও মোছাঃ সাবিনা সুলতানাকে দিয়ে রেজুলেশনে স্বাক্ষর নিয়ে কারচুপি পূর্বক কোরাম পুরণ করে নির্বাচনের সিদ্ধান্ত গ্রহন করেন। পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু সাঈদ শেখ এই অনিয়মের অভিযোগ অ¯ী^কার করে বলেন- নিয়ম অনুযায়ী নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ নজমুল ইসলাম বলেন- “অভিযোগ পেয়েছি তবে তারা মামলা করুক আর এই নির্বাচনের ব্যাপারে আমি কিছু করতে পারব না এবং সাংবাদিকদের কোন বক্তব্য দিতে পারব না”।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম বলেন- অভিযোগ পেলে তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন