বগুড়া সংবাদ ডট কম (হাদিসুর রহমান) : শুক্রবার-সাপ্তাহিক ছুটির এই দিনটি যেন ‘বিডি ক্লিন- বগুড়া’র দিন। এদিনে শহরের সড়ক এবং ফুটপাত সাফাইয়ের কাজে নামে ওই সংগঠনের সদস্যরা। ১৭ই আগস্ট শুক্রবারও তার ব্যতিক্রম ঘটেনি। এদিন সকাল ৯ টার আগেই বিডি ক্লিন-বগুড়ার সকল সদস্য উপস্থিত হয় শহীদ টিটু মিলনায়তন এর গেটের সামনে। সেখানে শপথ পাঠ শেষে তারা সাপ্তাহিক পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধি কার্যক্রম শুরু করে । 

এদিন তারা সকাল ৯টা থেকে ১১ টা পর্যন্ত শহরের টিটু মিলনায়তন মোড় থেকে জেলা পরিষদ মার্কেট পর্যন্ত এবং মার্কেটটির চারপাশ পরিচ্ছন্ন করে। এদিন অবহেলিত শহীদ মাসুদ ও শহীদ সাইফুল ইসলাম এর স্মৃতি বিজরিত স্মৃতি স্তম্ভ পানি দিয়ে ধুয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করে বিডি ক্লিন মেম্বাররা। এছাড়াও তারা এই স্মৃতিস্তম্ভের আশে পাশে বিভিন্ন ব্যানার, ফেস্টুন খুলে ফেলে, সামনে ঝুলে থাকা ক্যাবল উপরে তুলে দেয়। আশে পাশে লাগানো পোস্টার তুলে ফেলে পরিচ্ছন্ন করে শহীদ স্মৃতি স্তম্ভ।

বিডি ক্লিন-বগুড়ার মুখপাত্র আকবর আহমেদ জানান, ঈদের আগে আসলে কোন ইভেন্ট করার কথা ছিল না। কিন্তু আমাদের সদস্য / সদস্যারা এতোটাই উৎসাহী, যার জন্য ইভেন্ট করতেই হলো। তিনি আরো জানান, বিডি ক্লিন বগুড়া’র সাথে যোগ দিয়েছিলেন বগুড়ার পৌরসভার প্রকৌশলী জনাব আবু হেনা মোস্তফা কামাল সাহেব এবং তার সাথে আরো ৪-৫ জন সদস্য / সদস্যা এসেছিলেন পৌরসভা থেকে। জনাব আবু হেনা মোস্তফা কামাল সাহেব শপথ পাঠ করান। এরপর বিডি ক্লিন বগুড়ার জেলা সমন্বয়ক ফেরদৌস ওয়াহিদ সুমন এর আনুষ্ঠানিক বক্তব্যের মাধ্যমে শুরু হয় পরিচ্ছন্নতা এবং সচেতনতা বৃদ্ধি কার্যক্রম।

এ দিন লিখিত ভাবে ৪৮ জন সদস্য / সদস্যা উপস্থিত ছিলেন। যারা এই ইভেন্ট এ উপস্থিত থেকে পরিচ্ছন্নতা ও সচেতনতা বৃদ্ধি কার্যক্রমকে সফল করেছেন, তারা হলেন – ফেরদৌস ওয়াহিদ সুমন (জেলা সমন্বয়ক, বগুড়া), মুক্তিযোদ্ধা শরিফুল মাসুদ, শুভ ইসলাম, কে.এম.মাহবুব আলম (জিওন), কানিজ রেজা, নিরব ওয়াসিফ, সজিব ইসলাম, রাজিবুল ইসলাম রক্তিম, তৌফিক হাসান হিমু, রিপন দাস, সোহেল রানা, মোঃ রাশেদুজ্জামান, মোঃ শাকিল আহমেদ, মোঃ আশরাফুল ইসলাম, ইরফান আহমদ, মোঃ ফাহাদ হোসেন, মোঃ রাকিব সিদ্দিক, শিথিল শারমিন, মোঃ সেরাজুল হক (শাকিল), মোঃ সোহেল রানা হিরু, নূরে ফেরদৌস (অন্তর), সাব্বির হোসাইন, কাবেজ উদ্দিন, মামুন শেখ, জয় কুমার শীল, মোঃ ছাফায়েতুল ইসলাম (সজীব), মোঃ মারুফ হোসেন, সিয়াম, সিহাব, শিপ্লু আহমেদ, সামিনুর ইসলাম মাসুম, মোঃ আল আমিন, মোঃ মাহমুদুল হাসান, মোঃ মনিরুল ইসলাম, মোঃ আছাদুল ইসলাম, সাবিনা দিল্রুবা, সাবিনা ইয়াসমিন, রাকিবুল হাসান, মেহেরাব (মুন্না), মাহফুজ রনি, সুমনা হেব্রম, কে.এম.মাহবুব আলম, হাদিসুর রহমান, ফাইরুজ ওয়াসিফ,মোছাঃ সেলিনা খানম, মোঃ হুমায়ুন কবির, মিজানুর রহমান, মোঃ মিল্লাত হোসেন এবং আকবর আহমদ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন