বগুড়া সংবাদ ডটকম (রশিদুর রহমান রানা, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা বুড়িগঞ্জ ইউনিয়নের আলিগ্রাম ইসলামিয়া আলিম মাদ্রাসার জমি ঐ মাদ্রাসার ইবতেদায়ী শিক্ষক কর্তৃক জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে মাদ্রাসা সুপার বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ পত্র দাখিল করেছে। অভিযোগ সূত্রে ও এলাকাবাসি সূত্রে জানাযায় মাদ্রাসাটি ১০১ শতক জমি উপর নির্মিত এবং আশে পাশে কিছু মালিকানাধীন জমি রয়েছে এবং মাদ্রাসার জমিটি অখন্ড থাকায় মাদ্রাসার নিরাপত্তার স্বার্থে এবং কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাউন্ডারি দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এই সিদ্ধান্ত মোতাবেক আশে পাশের মালিকানাধীন জমির মালিকদের নোটিশের মাধ্যমে জানানো হয় আগামী ১২/০৮/২০১৮ তারিখের মধ্যে জমির মাপযোগ করা হবে। কিন্তু সে তারিখের আগেই অভিযুক্ত অত্র প্রতিষ্ঠানের এবতেদায়ী প্রধান শিক্ষক সোলাইমান আলীর পুত্র জামিল উদ্দিন মাদ্রাসার স্বার্থ পরিপন্থি কাজে জাড়িত হয়ে তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে মাদ্রসার ভিতরে প্রবেশ করে জোর পূর্বক সীমানা খুটি পুঁতে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে আর বলে যদি কেউ এক খুট তুলে তাহলে তাকে বা তাদেরকে জানে মেরে ফেলা হবে এরুপ হুমকি প্রদান করে।

এমনঅবস্থায় অবস্থানরত শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করে। এ আতঙ্কে অনেক শিক্ষার্থী মাদ্রসায় আসা বন্ধ করে দিয়েছে। এতে করে অভিভাবক ও সচেতন মহলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় একটা বড় ধরনের অঘটনা ঘটতে পারে বলে মনে করছেন এলাকাবাসি। শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য এর সুষ্ট তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান এলাকাবাসি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন