বগুড়া সংবাদ ডটকম : পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)। ওই সমাবেশ থেকে হামলাকারিদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়েছে। সেইসঙ্গে হামলার শিকার সাংবাদিকদের চিকিৎসা ব্যয়ভার সরকারকে বহনেরও দাবি জানানো হয়।
বগুড়া প্রেসক্লাবের সামনের সড়কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিইউজে’র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহসভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব জি এম সজল, নির্বাহী সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, মিলন রহমান, মোহন আখন্দ, চপল সাহা, কমলেশ মোহন্ত সানু, মাসুদুর রহমান রানা, এসএম কাওসার, সবুর আল মামুন, তানসেন আলম, নাসিমা সুলতানা ছুটু, সোয়েল রানা, সাজ্জাদ হোসেন পল্লব,এম সারওয়ার খান, ফরহাদ শাহী, মেহেরুল সুজন, বিপ্লব পাটোয়ারী, সঙ্গীত রায় বাপ্পী, ইলিয়াস হোসেন, খায়রুল আহসান প্রমুখ।
বক্তারা বলেন, দেশব্যাপী নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের শান্তপূর্ণ কর্মসূচির তথ্য ও চিত্র সংগ্রহ করতে গিয়ে সম্প্রতি বেশ কয়েকজন সংবাদকর্মি হামলার শিকার হয়েছেন। ইতোপূর্বেও একইভাবে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্বৃত্তদের হাতে সাংবাদিকরা লাঞ্ছিত ও মারপিটের শিকার হয়েছেন। আগের ঘটনাগুলোতে দুর্বৃত্তদের শাস্তি না হওয়ায় এই ঘটনা অব্যাহত রয়েছে। একারণে এবারের ঘটনায় জড়িতদের চিহ্নত করে বিচারের দাবি জানান তারা। (খবর বিজ্ঞপ্তির)

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন