বগুড়া সংবাদ ডট কম (রশিদুর রহমান রানা, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ ‘‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ষ সিক্ত নির্মল পরিবেশে অধিক পুষ্টিমান সমৃদ্ধ দেশী ফল গাছ রোপনে এবং বৃক্ষরোপন কর্মসূচিকে সফল করার লক্ষে শিবগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্ত এর আয়োজনে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্ভোধন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলা কৃষি অফিস চত্বরে এ ফলদ বৃক্ষ মেলার উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর। মেলা উদ্ভোধন শেষে কৃষি কর্মকর্তার কার্যালয়ের সভা কক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী আলমগীর কবীর এর সভাপতিত্বে শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ আহমেদ। অতিরিক্ত কৃষি কর্মকর্তা মেহেদী হাসান এর পরিচালায় আরো বক্তব্য রাখেন পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান মোস্তা, নার্সারী মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সালাহ উদ্দিন, মৎস্য কর্মকর্তা ইমরান হোসেন চৌধুরী, পরিসংখ্যান কর্মকর্তা আমিরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, উপজেলা উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রফিকুল ইসলাম, বিসিআইসি সার ডিলার এসোসিয়েশন সভাপতি ওহিদুল আনোয়ার রুবেল, উপজেলা সার ও বিজ ডিলার এসোসিয়েশন সভাপতি মোস্তাফিজার রহমান সহ উপজেলার উপ-সহকারি কৃষি কর্মকর্তা বৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রত্যককে অন্তত একটি করে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানায়।

অন্যান্য বক্তারা, তেতুল গাছ, তাল গাছ সহ দেশীয় গাছ রোপণের জন্য সকলের প্রতি আহ্বান করে। পাশাপাশি যেসব গাছ পরিবেশ বান্ধব ও উপকারী সেসব গাছের চারা উৎপাদনে নার্সারী মালিকদের প্রতি আহ্বান জানানো হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের মাঝে বৃক্ষ চারা বিতরণ করেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন