বগুড়া সংবাদ ডট কম: আজ শুক্রবার উদযাপিত হলো এইমস ফাউন্ডেশন এর ২য় বর্ষপূর্তি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান, কেক কাটা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বগুড়ার নারুলী উত্তরণ উচ্চ বিদ্যালয়ে বিকাল সাড়ে ৪ টায় বর্ষপূর্তি উদযাপন করে এইমস ফাউন্ডেশন। প্রথমে বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা হয় অতিথিদের নিয়ে।

এরপর শুরু হয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা।সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আসিফ ইমতিয়াজ স্বাগত। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরাম বগুড়া এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুদুর রহমান হেলাল,, এইমস ফাউন্ডেশনের সহকারী নির্বাহী পরিচালক সঙ্গীতা মৌসুমী সুমনা, উত্তরণ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক ইয়াসিন আলী,বগুড়া সোনালী ব্যাংকের সাবেক ম্যানেজার মোজাম্মেল হোসেন ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক মেহেদী হাসান।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাট্যকর্মী সিজুল ইসলাম। আলোচনা শুরুর আগে এইমস এর স্বেচ্ছাসেবকরা অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন।এরপর ১০ জন মেধাবীকে বৃত্তি প্রদান করা হয়।এরপর দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভাও অনুষ্ঠিত হয়। এইমস ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক, সমাজসেবা ও জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

মাত্র দুই বছরে ২৯টি কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। এসব কার্যক্রমের মধ্যে ছিল বয়স্কদের পুনর্বাসন, মধ্যবয়সী নারী ও পুরুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা, শীতকালে কম্বল ও বস্ত্র বিতরণ, প্রাকৃতিক দূর্যোগে দুর্গতদের মাঝে দ্রুত সাহায্য প্রদান, প্রতিবন্ধী, এসিডদগ্ধ ও মুক্তিযোদ্ধাদের যেকোন রকমের মানবিক সাহায্য প্রদান, দুস্থদের মাঝে খাদ্য বিতরণ, দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, রক্তদান কর্মসূচি, বিনামূল্যে চক্ষু ও দাঁত পরীক্ষাসহ চিকিৎসা সেবা প্রদান, দুস্থ রোগীদের ঔষধ বিতরণ, বছরব্যাপী জনসচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন এবং বৃক্ষরোপণ কর্মসূচি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন