বগুড়া সংবাদ ডট কম (রায়হানুল ইসলাম, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়া শেরপুর পৌরসভার ২০১৮-১৯ অর্থ বছরে প্রায় ২৬ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় পৌরসভা সভাকক্ষে আয়োজিত বাজেট অধিবেশনে পৌরসভার মেয়র আলহাজ্ব মো. আব্দুস সাত্তার ২৫ কোটি ৭৭ লাখ ২০ হাজার টাকার এই বাজেট ঘোষণা করেন। পরে বাজেট নিয়ে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু, শেরপুর পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন, রেজাউল করিম সিপলব ও লায়লা আঞ্জুমান লিলি বক্তব্য রাখেন। এসময় সেখানে পৌরসভার কাউন্সিলরগণ, কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এবারের বাজেটে পৌরসভার নানামুখি উন্নয়নসহ নাগরিক সেবার মান বাড়ানোর জন্য বিশেষ পরিকল্পনা রাখা হয়েছে। তবে বাজেটে নতুন করে কোন কর বৃদ্ধি করা হয়নি। বাজেটে নিজস্বখাত ও সরকারি অনুদান থেকে রাজস্ব আয় হিসেবে ৫ কোটি ৭৫ লাখ ২০ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরী ২ কোটি ৫০ লাখ, মিউনিসিপ্যাল গভার্নেস প্রকল্প (এমজিএসপি) থেকে ১০ কোটি ৫২ লাখ টাকা, পানি সরবরাহ, ড্রেনেজ ও বর্জ ব্যবস্থাপনা থেকে ২ কোটি, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড থেকে ৫ কোটি টাকা আয় ধরা হয়েছে। অপরদিকে ওইসব নানামুখি উন্নয়ন কর্মসূচির জন্য উক্ত পরিমাণ টাকা বাজেটে ব্যয় ধরা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন