বগুড়া সংবাদ ডটকম (রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বৃহস্পতিবার বিকালে বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার ১ নং ওয়ার্ড উত্তর হিন্দুকান্দি খালেক মিয়ার বাড়ি হতে শহীদের বাড়ি পর্যন্ত ৯৫০ ফিট রাস্তা নির্মান কাজের উদ্বোধন করেছেন পৌর মেয়র আলমগীর শাহী সুমন।

বহুল আকাঙ্ক্ষীত এই রাস্তার নির্মান কাজ শুরু হওয়াতে এলাকার প্রায় দেরহাজার মানুষের চোঁখে খুশির আলো উদীয়মান হয়েছে। আর.সি.সি গাইড ওয়াল রাস্তা নির্মান কাজে ব্যায় হচ্ছে ২৭ লক্ষ ৩২ হাজার টাকা। উল্লেখ্য যে, বন্যা বা বৃষ্টির পানি জমাট বাঁধলে এই এলাকার সাধারন মানুষগুলোকে সাঁতরীয়ে যাতায়াত ছাড়াও সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

এই রাস্তা নির্মান হলে জনমানুষের কষ্ট লাঘব ও তাদের চলাচলে সুবিধা হবে। সারিয়াকান্দি পৌর মেয়র আলমগীর শাহী সুমন ছাড়াও এসময় আরো উপস্থিত ছিলেন পৌর সভার প্রকৌশলী জাহাঙ্গীর আলম বিপ্লব, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মিলন প্রামানিক, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মিজানুর রহমান, স্থানীয় বাসিন্দা এমদাদুল হক সরকার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি, দলীয় নেতা-কর্মী, গনমাধ্যম কর্মীরা।

স্থানীয় বাসিন্দা মেরিনা সুলতানা বলেন, বন্যার সময় জলাবদ্ধতার কারনে আমাদের গৃহবন্দি হয়ে থাকতে হতো। কোথাও যেতে হলে সাতার দিয়ে রাস্তায় উঠে কাপর বদলে তারপর বাহিরে যেতে হয়। রাস্তাটা হলে আমাদের সেই সমস্য আর থাকবেনা, আমাদের অনেক অনেক উপকার হবে।

রাস্তাটির সুবিধাভোগী অপর একজন বাসিন্দা জাহিদ হাসান খোকন জানান বর্ষার সময় আমাদের সাভাবিক যাতায়াতে বিঘ্ন ঘটে, গাড়ি বাসায় রেখে অনেক কষ্টে চলাফেরা করালাগে, এছাড়াও শিশুদের স্কুলে যাতায়াতের সমস্যটা বেশি ভাবায়, রাস্তাহলে সেইকষ্ট আর থাকবেনা, এমন কাজের জন্য মেয়র সাহেব কে ধন্যবাদ জানাই।

এক সাক্ষাৎকারে মেয়র বলেন, বন্যার সময় যাতায়াতের জন্য এই এলাকার মানুষের দাবী ছিলো একটি নৌকা, এবং আমি বিবেচনা করে একটি রাস্তা নির্মান করার পরিকল্পনা গ্রহন করেছি এবং তা বাস্তবায়ন করা হচ্ছে। আশা করি এই রাস্তার জন্য এলাকার মানুষের পূর্বের দুর্ভোগ দূর হবে। আমি সারাজীবন বঞ্চিত সাধারন মানুষদের পাশে থাকতে চাই এবং তাঁদের জন্য কাজ করে যেতে চাই।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন