বগুড়া সংবাদ ডট কম : “বৃষ্টির জলে পূর্ণতা পাক মনুষ্যত্ব” এই শ্লোগানে অদ্যই বেলা বার ঘটিকায় সরকারি আজিজুল হক কলেজের মুক্ত মঞ্চে কলেজ থিয়েটার বগুড়া এর আয়োজনে ও সরকারি আজিজুল হক কলেজের সহযোগিতায় চতুর্থ বারের মত বর্ষামঙ্গল উৎসব-১৪২৫ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্ধোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী।

কলেজ থিয়েটারের সহ সভাপতি আরাফাত হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওসমান গনি এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে বর্ষ কথন শুরু হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ গ্রহণ করেন সরকারি আজিজুল হক কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ফজলুল হক, আরবি ও ইসলামি শিক্ষা বিভাগের প্রফেসর মুহাম্মদ আব্দুর রশীদ , বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না, বাংলাদেশ ছাত্রলীগ সরকারি আজিজুল হক কলেজ শাখার সভাপতি কে এম মোজাম্মেল হক বুলবুল ও সাধারণ সম্পাদক আব্দুর রউফ ।

আলোচনা শেষে ঢাকের তালে নেচে গেয়ে ব্যাংঙ এর বিয়ে দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উদ্বোধক। এরপরে কলেজ থিয়েটারের নাট্যকর্মিরা বর্ষার গান, কবিতা ও নৃত্যের তালে মুখরিত করে তুলে সমস্ত ক্যাম্পাস। তৌফিক হাসান ময়নার নির্দেশনায় ও রবীন্দ্রনাথ ঠাকুর রচিত নাটক  “রক্তকরবী ” এর অংশ বিশেষ ও কলেজ থিয়েটারের অনবদ্য পরিবেশনা ফিউশান পালা “সংসার” মঞ্চায়নের মাধ্যমে বর্ষা উৎসবের সমাপ্ত করা হয়। অনুষ্ঠানের গান পরিবেশনের সহযোগিতায় ছিলেন বগুড়া থিয়েটারের নাট্যকর্মি বেলাল হোসেন ও  সঞ্চালনায় ছিলেন কলেজ থিয়েটারের নাট্যকর্মি  মাসুম ও রবিউল করিম।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন