বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে পূর্ব শত্রুতার জের ধরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক তরিকুল ইসলামের জমি থেকে প্রায় শতাধিক লেবু গাছ কর্তন করেছে প্রতিপক্ষ। এঘটনায় বুধবার বিকালে ওই ক্ষতিগ্রস্থ নেতা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগসূত্রে জানাগেছে, উপজেলার চান্দারপাড়া গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতার তরিকুল ইসলাম গত তিন বছর আগে তার পৈত্রিক ৪৫শতক জমির চারপাশে ১৫০টি লেবু গাছ রোপন করে ভোগদখল করে আসছে। গত তিন মাস আগে তরিকুল ইসলাম তার ওই জমিটি একই গ্রামের মাফু মিয়ার কাছে ৫০ হাজার টাকায় চুক্তিপত্রের মাধ্যমে বন্ধক রাখে। চুক্তিপত্র অনুযায়ি মাফু মিয়া ওই জমির চারপাশে লেবু গাছগুলো বহাল রেখে চাষাবাদ করবে। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে সোমবার বিকালে মাফু মিয়া ও তার লোকজন ওই জমি থেকে প্রায় ১শ লেবু গাছ কর্তন করেছে। এতে তরিকুল ইসলামের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
ধুনট থানার এএসআই আলম হোসেন জানান, চুক্তিপত্র অনুযায়ি মাফু শেখ ওই জমিটি ভোগ দখল করতে পারবে। কিন্তু সে গাছ কর্তন করতে পারবে না। কিন্তু তারপরও সে অবৈধভাবে প্রায় শতাধিক গাছ কর্তন করেছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন