বগুড়া সংবাদ ডট কম (কাহালু প্রতিনিধি এম এ মতিন) : বৃহস্পতিবার এইচ এস সি/সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। এইচ এস সি পরীক্ষার ফলাফলে কাহালু উপজেলার ৪টি ডিগ্রী কলেজের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজ।

কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজ হতে ব্যবসায়ী শিক্ষা. মানবিক ও বিজ্ঞান বিভাগ হতে মোট ২’শ ১১ জন শিক্ষার্থী এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করেন তার মধ্যে কৃতকার্য হয়েছে ১’শ ৫৮ জন। জিপিএ-৫ পেয়েছে-৪ জন। পাশের হার ৭৬.৩৩%।

কাহালু ডিগ্রী কলেজ হতে ব্যবসায়ী শিক্ষা. মানবিক ও বিজ্ঞান বিভাগ মোট ২’শ ৬৬ জন শিক্ষার্থী এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করেন তার মধ্যে কৃতকার্য হয়েছে ১’শ ৫৭ জন। জিপিএ-৫ পেয়েছে-১ জন। পাশের হার ৬০.১৫%।

আজিজুল হক মেমোরিয়াল ডিগ্রী কলেজ হতে ব্যবসায়ী শিক্ষা. মানবিক ও বিজ্ঞান বিভাগ মোট ২’শ ৯১ জন শিক্ষার্থী এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করেন তার মধ্যে কৃতকার্য হয়েছে ১’শ ৬২ জন। জিপিএ-৫ পেয়েছে-৩ জন। পাশের হার ৫৬.৮৪%।

দরগাহাট ডিগ্রী কলেজ হতে ব্যবসায়ী শিক্ষা. মানবিক ও বিজ্ঞান বিভাগ মোট ১’শ ১০ জন শিক্ষার্থী এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করেন তার মধ্যে কৃতকার্য হয়েছে ৬২ জন। পাশের হার ৫৮.৪৯%।

অপরদিকে কাহালু উপজেলার ৯টি মাদরাসা হতে মোট ২’শ ৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন তার মধ্যে কৃতকার্য হয়েছে ২’শ ১২ জন। মুরইল আলিম মাদরাসা হতে শতভাগ পাশ করেছে। পাশের হার ৮৭.৩৩%।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন