বগুড়া সংবাদ ডট কম (শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান) : বর্তমান সরকার শিশু ও নারী উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রতিটি শিশু যাতে সুন্দর ভাবে বেড়ে ওঠে এবং সুনাগরিক হয় সে লক্ষ্যে শিশু অধিকার বাস্তবায়নে সরকার কাজ করছে। সরকারের উন্নয়ন চিত্র সাধারন মানুষের মাঝে তুলে ধরতে হবে। বুধবার সকালে বগুড়া শাজাহানপুরের মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বগুড়া জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দুইদিন ব্যাপী শিশু মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মোঃ মকবুল হোসেন উপরোক্ত কথা গুলি বলেন।
এর আগে সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার মাঝিড়া বন্দরের ঢাকা-বগুড়া মহাসড়ক প্রদক্ষিন শেষে শিশু মেলার উদ্বোধন অনুষ্ঠানে মিলিত হয়।
বগুড়া জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সরকার বাদল, উপজেলা নির্বাহী অফিসার মোছা: ফুয়ারা খাতুন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর আক্তার, মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি নুরুজ্জামান, প্রধান শিক্ষক মিজানুর রহমান, উপজেলা স্কাউটস্ এর সাধারণ আব্দুল হালিম দুদু, মাঝিড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউল হক, বঙ্গবন্ধু শিশু-কিশোর সংগঠন বগুড়া জেলা শাখার সভাপতি গৌতম কুমার প্রমুখ। জেলা তথ্য অফিসের ঘোষক জুলফিকার মো. আব্দুর রউফের সঞ্চালনায় দুই দিন ব্যাপি শিশু মেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠান স্টল স্থাপন করেছে। শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (পঞ্চম পর্যায়) প্রকল্পের আওতায় আয়োজিত শিশু মেলায় মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, মাতৃদৃগ্ধপান, টিকাদান কর্মসূচি, যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা কার্যক্রমসমূহ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী-শিশুর সচেতনতা ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন