বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা হামলা চালিয়ে গোলাপ আকন্দ নামের এক দিনমজুর ও জাহেনা বিবি নামের এক বিধবার ঘরবাড়ি ভাংচুর করে ডোবায় ফেলে দিয়েছে। এসময় বাধা দেওয়ায় বিধবা জাহেনা বিবি, বুলি খাতুন ও গোলাপী খাতুন নামের তিন নারীকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ লোকজন। সোমবার সকাল ১১টায় উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আনারপুর গ্রামে এঘটনা ঘটে।
স্থানীয়সূত্রে জানাগেছে, আনারপুর গ্রামের গোলাপ আকন্দের সাথে প্রতিবেশী মৃত হযরত আলীর ছেলে গোলাপ মাষ্টার ও আজাহার আলীর ছেলে জেল হেসেন ও জুলু হোসেনের জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এবিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিশী বৈঠক হলেও কোন মিমাংসা হয়নি। এরই জের ধরে সোমবার সকাল ১১টায় প্রতিপক্ষ গোলাপ মাষ্টার ও জেল হোসেন সহ ২০/২৫ জন লাঠিশোডা নিয়ে দিনমজুর গোলাম আকন্দ ও তার বিধবা বোন জাহেনা বিবির তিনটি ঘর ভাংচুর করে ডোবায় ফেলে দেয়।
দিনমজুর গোলাপ আকন্দের মেয়ে গোলাপী খাতুন জানান, গত এক বছর আগে আনারপুর গ্রামের পাশ্ববর্তী ঘুগরাপাড়া গ্রামে ওই প্রতিপক্ষরা তাদের ঘরবাড়ি প্রথম দফায় ভাংচুর করে। একারনে তার বাবা গোলাপ আকন্দ ওই পৈত্রিক ভিটেমাটি ছেড়ে আনারপুর গ্রামে ২৩ শতক পৈত্রিক সম্পত্তির উপর ঘরবাড়ি নির্মান করে তার বিধবা দুই ফুফু জাহেনা ও বুলিকে খাতুন নিয়ে বসবাস করে আসছিল। এদিকে জমিজমা বিরোধের জের ধরে ৩/৪ মাস আগে প্রতিপক্ষ জেল হোসেন তার বাবা গোলাপ আকন্দ ও তার চাচা সহ ১৬জন আতœীয় স্বজনের বিরুদ্ধে বগুড়া আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সোমবার সকালে তার বাবা, চাচা ও স্বজনেরা হাজিরা দিতে যায়। এতে বাড়িতে কোন পুরুষ মানুষ না থাকায় প্রতিপক্ষ গোলাপ মাষ্টার ও জেল হোসেন ২০/২৫ জন লাঠিশোডা নিয়ে তাদের বাড়িতে হামলা চালিয়ে ৩টি ঘর ভাংচুর করে পাশের ডোবায় ফেলে দিয়ে চলে যায়। এসময় বাধা দিতে গেলে তাকে ও তার দুই ফুফুকে মারপিটে আহত করেছে প্রতিপক্ষরা।
এদিকে প্রতিপক্ষের হামলায় দুই দফা ঘরবাড়ি হারিয়ে ওই ক্ষতিগ্রস্থ দিনমজুর পরিবার এখন খোলা আকাশের নিচে দিন যাপন করছে।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো: এরফান বলেন, ঘরবাড়ি ভাংচুরের সংবাদ পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন