বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনট উপজেলায় প্রয়াত মুক্তিযোদ্ধা কমর উদ্দিনের নামে নবনির্মিত সড়কের নাম ফলকটি উদ্বোধনের আগেই ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার সন্ধ্যায় এ ঘটনায় মুক্তিযোদ্ধা কমর উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম কোয়েল বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয়সূত্রে জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলার নিমগাছি ইউনিয়নের ধামাচামা তিন মাথা মোড় হতে ৫শ মিটার দীর্ঘ একটি নতুন ইটের রাস্তা নির্মাণ করা হয়েছে। গত ৩০ জুন নতুন সড়কের নির্মাণ কাজ শেষ হয়েছে। উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী ওই ইউনিয়নের শিয়ালী গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা কমর উদ্দিনের নামে সড়কটির নামকরণ করা হয়েছে। সেই অনুযায়ী সড়কটির প্রবেশ পথে একটি নাম ফলক স্থাপন করেছে উপজেলা প্রশাসন। তবে আনুষ্ঠানিকভাবে এখনও উদ্বোধন করা হয়নি। এ অবস্থায় শুক্রবার দিবাগত রাতে কে বা কারা সড়কের নাম ফলকটি ভাঙচুর করে পার্শ্ববতী ডোবায় ফেলে দিয়েছে।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো: এরফান বলেন, একটি সড়কের নাম ফলক ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা জানান, সরকারি সিদ্ধান্তে প্রয়াত মুক্তিযোদ্ধার নামে নতুন সড়কের নামকরণ করা হয়েছে। আগামী কয়েক দিনে মধ্যে সড়কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। এ অবস্থায় কে বা কারা নাম ফলকটি ভাঙচুর করেছে তা খতিয়ে দেখে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন