বগুড়া সংবাদ ডট কম (এইচ আলিম, বগুড়া) : “প্রতিদিন বইমেলা প্রতিজনে একটি বই’’ এই শ্লোগানকে ধারন করে, আলোঘর প্রকাশনা সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করে আসছে দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। সেই ধারাবাহিকতায় শিক্ষা-সংস্কৃতির লালনচত্বর বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে ভ্রাম্যমাণ বইমেলা। শিক্ষার্থীদের সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘আলোঘর কার্যক্রম’ এর এ উদ্যোগ। ১৪ জুলাই ইং তারিখ এ শহরস্থ বগুড়া সরকারি কলেজ ও শেরউড ইন্টার ন্যাশনাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে দিনব্যাপী বইমেলা অনুষ্ঠি হয়। বগুড়া সরকারি কলেজে অনুষ্ঠিত বইমেলায় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ নুরুন্নবী, রাষ্ট্রবিজ্ঞান সহকারী অধ্যাপক ড.মনসুর আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সহকারী অধ্যাপক শাহাদৎ হোসেন গণিত বিভাগ, এছাড়াও উপস্থিত ছিলেন কবি সাংবাদিক এইচ আলিম, সৈয়দ আহমেদ কলেজের প্রভাষক মাসফিকুর রহমান বায়েজিদ, প্রকৌশলী নাসিমুল গণি রনি এবং আলোঘর কার্যক্রম এর জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক সহ অন্যান্য।
আজ বইমেলা অনুষ্ঠিত হবে সরকারি আজিজুল হক কলেজ, সরকারি শাহ্ সুলতান কলেজ বগুড়া ও ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়। ধারাবাহিকভাবে বইমেলা চলবে ১৬ ও ১৭ জুলাই পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, ১৮ ও ১৯ জুলাই মেলা অনুষ্ঠিত হবে বগুড়া শহরের জয়পুরপাড়ায় অবস্থিত টিএমএস পাবলিক স্কুল কলেজ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, বগুড়া জিলা স্কুল, ২১ জুলাই প্রি- ক্যাডেট হাই স্কুল জলেশরীতলা, ২১ ও ২২ জুলাই বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, বগুড়া, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ, ২৩ ও ২৪ জুলাই ইনডিপেনডেন্ট মডেল স্কুল এন্ড কলেজ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ বগুড়া এবং দুপচাঁচিয়া মডেল উচ্চ বিদ্যালয়, ২৫ জুলাই ভান্ডারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ২৬ জুলাই ইউনিক পাবলিক স্কুল ও ছয়পুকুরিয়া বালিকা বিদ্যালয় ও কলেজ এ বইমেলা অনুষ্ঠিত হবে। এই বইমেলা দিশা পরিচালিত সামাজিক উদ্যোগ, ‘আলোঘর কার্যক্রম।’ আলোঘর প্রকাশনা, ‘আলোঘর কার্যক্রম’ এর একটি অংশ।
মেলায় মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, সায়েন্স ফিকশন, নন ফিকশন, গণিত, শিশুতোষ, কিশোর উপন্যাস, জীবনীগ্রন্থ ,বিদেশী লেখকদের অনূদিত বইসহ দেশবরণ্যে সকল লেখকদের বই প্রদর্শিত হবে। উক্তমেলা থেকে বই বিশেষ কমিশনে সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন