বগুড়া সংবাদ ডট কম (এস আই সুমন, মহাস্থান (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া জেলার এলজিইডির বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও মাষ্টাররোল কর্মকর্তা ও কর্মচারীদের স্থায়ী করণের দাবীতে ৪ টি জেলার কর্মচারী কর্মকর্তাদের বগুড়া প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার সকাল ১১টায় এক মানব বন্ধনের আয়োজন করা হয়।

এলজিইডির বগুড়ার সভাপতি শামীম আলমের সভাপতিত্বে বক্তাগণ বলেন, ২০১৩ সালে এলজিইডিকে মহামান্য হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের রায় প্রাপ্ত মাষ্টার রোল ও বিভিন্ন প্রকল্পের আওতায় কর্মকর্তা ও কর্মচারী মোট ৩৮৩০ জনকে বিভিন্নপদে তৎকালীন প্রধান প্রকৌশলী ওয়েহিদুর রহমান স্থায়ী করণ করেন। বর্তমান প্রকৌশলী কোর্টের রায় পাওয়া সত্ত্বেও ৩৮৩০ জনকে রাজস্ব খাতে স্থায়ী না করে বিভিন্ন তাল বাহনা করছেন। এই কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ ১০/১২ পর্যন্ত বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বর্তমান সরকারের উদ্দেশ্য হত দরিদ্র পুরুষ ও মহিলাদের আত্মনির্ভরশীল করে দরিদ্র বিমোচন করা। প্রকল্পটি জুলাই ১৮ থেকে শুরু করার কথা থাকলেও আজ পর্যন্ত শুরু করা হয়নি। যার ফলে অনেক কর্মকর্তা, কর্মচারী ও মহিলা কর্মী, মানবেতর জীবন যাপন করছেন। এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ এর কর্মসুচীর অংশ হিসাবে অদ্য তারিখে সারা বাংলাদেশে ৬৪ টি জেলায় মহামান্য হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের রায় বাস্তবায়নের লক্ষ্যে এলজিইডির মাষ্টাররোল ও উন্নয়ন প্রকল্পের রায়প্রাপ্ত ৩৮৩০ জন সকল কর্মকর্তা ও কর্মচারীদের চাকুরী দ্রুত রাজস্ব করণ করার দাবী জানান,

অন্যথায় আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি আব্দুল হামিদ, সাধারন সম্পাদক আব্দুল গফুর, সহ – সাধারন সম্পাদক শাহজাহান আলী, সাংগঠনিক শফিকুল ইসলাম, ধর্মীয় সম্পাদক আবুল বাসার, প্রচার সম্পাদক মারুফ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জীবন নেছা প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন