বগুড়া সংবাদ ডটকম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বগুড়ার সারিয়াকান্দিতে টানা বর্ষণে আর ভারী যানচলাচলের কারণে জোড়গাছার একাধিক ব্রীজের পূর্বপাশ দেবে যাওয়ায় ঝুঁকি নিয়ে যানচলাচল করছে। ফলে বগুড়ার সাথে দক্ষিণ সারিয়াকান্দির যোগাযোগ ব্যবস্থা যেকোন সময় বিচ্ছিন্ন হতে পারে। এলাকাবাসী ও গাড়ি চালকরা রাস্তাটি দ্রুত সংষ্কার বা মেরামত চেয়ে কর্তৃপক্ষের কাছে দাবী করেছেন।

সোমবার গিয়ে জানা যায়, গত কয়দিন আগে টানা বৃষ্টির বর্ষণে ও ভারী যানচলের কারণে উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের জোড়গাছা বাজার সংলগ্ন নতুন পাড়া দুলু সরকারে বাড়ির পশ্চিম পার্শ্বে ছোট ব্রীজ ও জোড়গাছা বাঙ্গালী ব্রীজের পূর্বপাশ্বের মাঝখানে দেবে গেছে। ফলে যে কোনো সময় বগুড়া জেলা শহরের সাথে দক্ষিণ সারিয়াকান্দি ও ধুনটের আংশিক এলাকার জনগণের যান্ত্রিক যোগাযোগ বিচ্ছিন্ন হবার আশঙ্কার কথা জানান স্থানীয়রা।
গাড়ি চালকরা গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরে চেলোপাড়া-চন্দনবাইশা সড়ক দিয়ে ভারী যানবাহন বা পাথরের গাড়ী চলাচলের ফলে রাস্তাটির পাকা কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দে ভরে গেছে। গর্তগুলো এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় ও মাঝারি ধরণের দুর্ঘটনা। বিকল হচ্ছে ইঞ্জিনচালিত গাড়ির যন্ত্রাংস। গাড়ি মেরামত করতে আমাদের গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। সারাদিন হার ভাঙ্গা পরিশ্রম করা টাকা গাড়ির পিছে খরচ করে কোনকোন দিন অপাসও থাকতে হচ্ছে। আমরা এ সমস্যার দ্রুত সমাধান চাই।

এ বিষয়ে ভেলাবাড়ি ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দীনের সাথে কথা হলে তিনি বলেন, কিছুদিন আগে ভারী বর্ষণে জোড়গাছা বাজার চারমাথার পশ্চিম পার্শ্বে দুলু সরকারের বাড়ী পশ্চিম পার্শ্বে ছোট কালভার্টটির পূর্ব উত্তরপাশ ভেঙ্গে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়ে পড়ে। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক প্রাথমিক যানচলের ব্যবস্থা করা হয়। কিন্তু প্রতিদিন ভারী যানচলাল করার কারলে ব্রীজটি পূণরায় মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। রাস্তাটি দ্রুত মেরামত করা না হলে এ এলাকার সাথে বগুড়া জেলা শহরের যোগাযোগ ব্যবস্থা বন্ধের সাথে অত্র এলাকার সকল উৎপাদিত পণ্য বাজারজাত করণে বাধাগ্রস্ত হয়ে পড়বে।

বিধায় এলাকার সার্বিক উন্নয়ন অব্যাহত রাখতে দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য সড়ক বিভাগের কর্তৃপক্ষ ও এমপি মহোদয়ের কাছে জোরদাবি জানাচ্ছি। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী অফিসার মোঃ শাহ্ সহিদুল হকের সাথে কথা হলে তিনি বলেন, জোড়গাছা নতুনপাড়া ব্রীজটির একপাশ দেবে যাবার বিষয়টি সম্পর্কে আমি অবগত আমি। ব্রীজটি পরিদর্শণ করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাহেনূর ইসলাম স্বাধীন

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন