বগুড়া সংবাদ ডট কম (ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) থেকে: বগুড়ার ধুনট উপজেলার জয়শিং-বাগবাড়ী সড়কের নাংলু খালের স্টিলের বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ার চার মাসেও মেরামত করা হয়নি। এতে ওই সড়কে প্রতিদিন ৬/৭টি গ্রামের হাজারো মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

জানাযায়, গাবতলী উপজেলার বাগবাড়ী থেকে ধুনট উপজেলার জয়শিং সড়কের নাংলু খালের ওপর ১৯৯২ সালের দিকে বগুড়া সড়ক ও জনপদ বিভাগ একটি স্টিলের বেইলি ব্রিজ নির্মান করে। ব্রিজটি নির্মানের পর থেকেই অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক চলাচলের কারনে ব্রিজটির স্টিল টেকিং ও ট্রানজাম সহ বিভিন্ন ষড়ঞ্জামাদি নষ্ট হতে থাকে। এঅবস্থায় একাধিকবার ওই ব্রিজটি ভেঙ্গে পড়ে।

সর্বশেষ চলতি বছরের ১৫ মার্চ একটি পাথর বোঝাই ট্রাক সহ ওই ব্রিজটি আবারও ভেঙ্গে পড়ে। বগুড়া সড়ক ও জনপদ বিভাগ পরবর্তীতে ওই ভাঙ্গা ব্রিজটি অপসারন করে নিয়ে যায়। এরপর থেকেই উপজেলার জয়শিং, ফরিদপুর, পিড়াপাঠ ও নাংলু সহ ৬/৭টি গ্রামের জনসাধারনকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

জয়শিং গ্রামের আব্দুল কুদ্দুস, জফের আলী ও ফরিদপুর গ্রামের আজিবর রহমান জানান, ব্রিজটি ভেঙ্গে পড়ায় যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বৃষ্টির পানিতে খালের মধ্যে পানি জমা হচ্ছে। কিছুদিন পর বৃষ্টির পানিতে খাল ভরে গেলে যাতায়াত বিচ্ছিন্ন হয়ে যাবে। তাই এলাকাবাসী দ্রুত ব্রিজটি নির্মান করতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এবিষয়ে বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ভাঙ্গা ব্রিজটি মেরামত করা সম্ভব হয়নি। তবে খুব দ্রুত খালের দু’পারে মাটি ভরাট করে একটি কালভার্ট নির্মান কাজ শুরু করা হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন