আবু রায়হান, দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উদযাপন উপলক্ষে দুপচাঁচিয়া উপজেলা প্রশাসন ও নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিঃ(নেসকো) এর আয়োজনে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে নবায়নযোগ্য জ্বালানী, জ্বালানী দক্ষতা ও জ্বালানী সংরক্ষন বিষয়ের ওপর বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রধান অতিথি ও বিচার কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন। প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন বিচার কমিটির সদস্য দুপচাঁচিয়া বিদ্যুৎ বিতরণ ও বিক্রয় কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী এবিএম হামিদুর রহমান। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোতাহার হোসেন, একাডেমিক সুপার ভাইজার শাহ মো. মাহমুদুন নবী, আছির উদ্দিন চিশতী স্কুল এন্ড কলেজের প্রভাষক হাম্মাদ আলী।

এছাড়াও এ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন নেসকোর সহকারী প্রকৌশলী সিয়াম বিন ফরিদ ও হিসাব সহকারী আবু সাঈদ। প্রতিযোগিতায় দুপচাঁচিয়া বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ, শাপলা কেজি উচ্চ বিদ্যালয়, মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী রিফাহ্ তাসনিয়া, দ্বিতীয় স্থান অধিকার করে শাপলা কেজি উচ্চ বিদ্যালয়ের নবশ শ্রেণির শিক্ষার্থী ইশতিয়াক আহম্মেদ ও তৃতীয় স্থান অধিকার করে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী জেনিত সুলতানা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন