বগুড়া সংবাদ ডট কম (জিয়াউর রহমান, শাজাহানপুর প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলা শিক্ষা অফিসারকে হয়রানির প্রতিবাদে রোববার দুপুরে উপজেলা চত্বরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। পরে হয়রানি বন্ধের দাবিতে তারা তদন্তকারি কর্মকর্তার কাছে ৫ শতাধিক শিক্ষকের স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি পেশ করেছেন।

শিক্ষক নেতৃবৃন্দ জানিয়েছেন, স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে জনৈক প্রতারক ব্যক্তি এক শিক্ষকের স্বাক্ষর জাল করে উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ রানার বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে কতিপয় মিথ্যা ও বানোয়াট অভিযোগ দাখিল করে। ওই অভিযোগের তদন্তে রোববার সকালে বগুড়ার সোনাতলা পিটিআই’র সুপার আজিজুর রহমান শাজাহানপুর উপজেলা শিক্ষা অফিসে হাজির হন। সংবাদ ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ শতাধিক শিক্ষক, অর্ধশতাধিক বিদ্যালয়ের এস.এম.সি’র সভাপতিগণও উপজেলা চত্বরে এসে সমবেত হন এবং মিথ্যা অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষকদের সাথে একাতা ঘোষণা করেন উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। বিক্ষোভ শেষে তারা শিক্ষা কর্মকর্তাকে হয়রানি না করতে তদন্তকারী কর্মকর্তার নিকট স্মারকলিপি দিয়েছেন।

শিক্ষক নেতা তানভীর আহমেদ এর সঞ্চালনায় বিক্ষোভ চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নেতা আব্দুর রশিদ, নাজমা সুলতানা, আমিনুর ইসলাম, হারুনুর রশিদ, আব্দুল মজিদ, সোহরাব হোসেন, জিয়াউল হক, তায়েজুল ইসলাম, নজিব্যুল্ল্যা, মুশফিকুর রহমান, সোহেল সরকার প্রমুখ। বক্তারা বলেন, অভিযোগকারীর অস্তিত্ব না থাকার পরও তদন্ত শুরু হওয়ায় শিক্ষক নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সেই সাথে অভিযোগপত্রের স্বাক্ষর জালকারীকে খুঁজে বের করে আইনের আওতায় নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন