বগুড়া সংবাদ ডট কম (সঞ্জু রায়, বগুড়া:  বগুড়া ইয়ূথ ফোরাম ও স্থানীয় সরকার এর যৌথ আয়োজনে এবং বগুড়া এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় রবিবার সকালে শহরের নারুলী বিএডিসি হলরুমে ইউনিয়ন পর্যায়ে শিশুদের জন্য বাজেট ভাবনা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে।

বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়ের সভাপতিত্বে বাজেট আলোচনায় ইউনিয়ন পর্যায়ে শিশুদের জন্য বরাদ্দ থাকা বাজেট এবং ভবিষ্যতে করণীয় নানাবিধ দিক তুলে ধরে বক্তব্য রাখেন ৫ নং রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম এবং শাহজাহানপুরের মাদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বগুড়া এডিপির স্পনসরশীপ প্রকল্পের টিম লিডার রোজিনা আকতার। সভায় উপস্থিত রাজাপুর, সাবগ্রাম এবং মাদলা ইউনিয়নের সকল ওয়ার্ডের কমিশনাররা তাদের নিজ নিজ এলাকার শিশুদের সার্বিক অবস্থা তুলে ধরেন। কিন্তু তারা শিশুদের উন্নয়নে সার্বিক কল্যানে ইউনিয়ন পর্যায়ে তেমন বাজেট না থাকায় হতাশা প্রকাশ করে শিশু অধিকার প্রতিষ্ঠায় ইউনিয়ন পর্যায়ে শিশুদের জন্য আলাদা বরাদ্দ দেওয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। বাল্যবিবাহ বন্ধ, ঝড়ে পড়া শিশুদের স্কুলগামী করা, শিশুদের নেতৃত্ব ও প্রতিভা বিকাশে বগুড়ায় দীর্ঘদিন ধরে যেভাবে শিশু ফোরাম ও ইয়ূথ ফোরাম কাজ করে যাচ্ছে তাদের সকল কার্যক্রমকে গতিশীল রাখতে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দেন। সভায় ৩ টি ইউনিয়নের সকল কমিশনার ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ প্রায় অর্ধশতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

ক্যাপশন: বগুড়া ইয়ূথ ফোরাম ও স্থানীয় সরকার এর যৌথ আয়োজনে রবিবার সকালে শহরের নারুলী বিএডিসি হলরুমে ইউনিয়ন পর্যায়ে শিশুদের জন্য বাজেট ভাবনা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন