বগুড়া সংবাদ ডট কম ( সঞ্জু রায় ): বগুড়া এডিপির ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে শনিবার শহরের নারুলী বিএডিসি হলরুমে সরকারী, বেসরকারী সংস্থার প্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দদের উপস্থিতিতে দিনব্যাপী জলবায়ু পরিবর্তনে করণীয় শীর্ষক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বগুড়া এডিপির অর্থনৈতিক প্রকল্পের ম্যানেজার ইভান্স গমেজের সার্বিক ব্যবস্থাপনায় জলবায়ু পরিবর্তন ও তার করণীয় বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন দৈনিক চাঁদনী বাজার পত্রিকার বার্তা সম্পাদক ও এটিএন নিউজ উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান চপল সাহা। তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন যে, যার যার অবস্থান থেকে এই জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ভূমিকা রাখতে হবে।

সেই সাথে তিনি তার আলোচনায় সকল এনজিওর প্রতি বৃক্ষরোপন এবং সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম গ্রহন করার আহবান জানান। তিনি বলেন যে, এটি একটি বৈশি^ক সমস্যা যার এক নম্বর টার্গেট বাংলাদেশ। যদি এখন থেকে আমরা এই অবস্থার সাথে নিজেদের মানিয়ে না নিতে পারি তবে তা হবে সকলের জন্য হুমকি স্বরুপ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জার্নালবিডি২৪.কম এর প্রকাশক পরিমল প্রসাদ রাজ, বগুড়া কেন্দ্রীয় ইয়ূথ ফোরামের সভাপতি ও দৈনিক চাঁদনী বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সঞ্জু রায়, ব্রাক বগুড়া ও সিরাজগঞ্জ এর ইনচার্জ স্বপন কুমার মিস্ত্রি, ব্রাক এর দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মকর্তা বাবলী বেগম, পিউপি বগুড়ার কর্মকর্তা আবু হাসানাত সাঈদ, পেভ বগুড়ার সাধারণ সম্পাদক কেজিএম ফারুক, আশা ব্রাঞ্চ ম্যানেজার বিলকিস বেগম, পেসড বগুড়ার কো-অর্ডিনেটর আবু বকর সিদ্দিকী সহ অনেকে।

ক্যাপশন: বগুড়া এডিপির আয়োজনে শনিবার সকালে শহরের বিএডিসি হলরুমে দিনব্যাপী জলবায়ু পরিবর্তনে করণীয় শীর্ষক সমন্বয় সভায় বক্তব্য রাখেন এটিএন নিউজ উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান চপল সাহা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন