বগুড়া সংবাদ ডট কম (ইমরান হোসেন ইমন, ধুনট প্রতিনিধি): বগুড়ার ধুনটে এক কলেজ ছাত্রীকে অপহরনের ৯ ঘন্টা পর অপহৃত ওই ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর ৫টায় চিকাশী ইউনিয়নের সোনারগাঁ গ্রামে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকনের বাড়ীর আঙ্গিনা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়। এঘটনায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হাসান রিপন সহ ৪জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- পৌর এলাকার পশ্চিম ভরনশাহী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে পৌর যুবলীগের সদস্য জামাল উদ্দিন (২৬) ও একই গ্রামের সিরাজ প্রামানিকের ছেলে ইউনুস আলী (৪০)।

মামলাসূত্রে জানাগেছে, পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের জনৈক এক ব্যবসায়ীর মেয়ে বগুড়া সরকারী মজিবর রহমান মহিলা কলেজের ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রীকে একই গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হাসান রিপন দীর্ঘদিন যাবত উত্ত্যাক্ত করে আসছে। এবিষয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিশ বৈঠক হলেও ওই ছাত্রীকে তারপরও উত্ত্যাক্ত করে আসছিল রিপন।

সোমবার রাত ৮টায় ছাত্রলীগ নেতা ইকবাল হাসান রিপন সহ ৭/৮ জন ওই ছাত্রীর মাকে অস্ত্রের মুখে জিম্মি করে কলেজ ছাত্রীকে তার বাড়ী থেকে টেনে হেঁচরে একটি সাদা রংয়ের হাইচ গাড়ীতে জোড়পূর্বক তুলে নিয়ে যায়। এঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছাত্রলীগ ইকবাল হাসান রিপন (৩২), সাবেক আইন বিষয়ক সম্পাদক এসএম বাবু (২৮), পৌর যুবলীগের সদস্য জামাল উদ্দিন (২৬) ও একই গ্রামের সিরাজ প্রামানিকের ছেলে ইউনুস আলী (৪০) সহ অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী জামাল উদ্দিন ও ইউসুফ আলীকে গ্রেফতার করে। এরপর মঙ্গলবার ভোর ৫টায় সোনারগাঁ গ্রামে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকনের বাড়ীর আঙ্গিনা থেকে অপহৃত ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে পুলিশ।
এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকনের মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

ওই কলেজ ছাত্রীর বাবা জানান, ইকবাল হাসান রিপন দীর্ঘদিন যাবত তার মেয়েকে উত্ত্যাক্ত করে আসছে। এবিষয়ে স্থানীয়ভাবে বিচার চাইলে সে আরো বেপরোয়া হয়ে ওঠে। সোমবার রাতে রিপন সহ ৭/৮জন তার স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে তার মেয়েকে জোড়পূর্বক গাড়ীতে তুলে নিয়ে যায়। পরে ভোর ৫টায় ধুনট থানা পুলিশের সহযোগিতায় আব্দুল হাই খোকনের বাড়ীর আঙ্গিনা থেকে তার মেয়েকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

ধুনট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলার সোনারগাঁ গ্রামের একটি বাড়ীর আঙ্গিনা থেকে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধারের পর ডাক্তারি পরীক্ষা এবং জবানবন্দি রেকর্ডের জন্য বগুড়ায় পাঠানো হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়েরের পর দুই জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে এবং অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন