বগুড়া সংবাদ ডটকম (দুপচাঁচিয়া প্রতিনিধি আবু রায়হান) :বগুড়ার দুপচাঁচিয়া থেকে আক্কেলপুর প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।সামান্য বৃষ্টিতেই এ সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়।এর ফলে এলাকার স্কুল কলেজ গামী ছাত্র ছাত্রী ও আক্কেলপুর থেকে ঢাকাগামী সকল ধরনের জানবাহান চলাচল কষ্টদায়ক হয়ে পড়েছে।
সরজমিনে দেখা যায়, উপজেলার সিও অফিস বাসষ্ট্যান্ড থেকে আক্কেলপুর উপজেলার সীমানা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তা সড়ক ও জনপদের অর্থায়নে ৫ থেকে ৭ বছর আগে সংষ্কার করা হলেও অদ্যবদি কর্তৃপক্ষের অবহেলার কারনে দীর্ঘ সময় ধরে সংষ্কার কাজ হচ্ছে না যার ফলে বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই ভাড়ী যানবাহন চলাচলের কারনে বেশ কয়েকটি যায়গায় বড় বড় খাদের সৃষ্টি হয় যার ফলে যাত্রী বাহি বাস ও মালবাহি ও পুর্ন বাহি ট্রাক দূর্ঘটনার শিকার হচ্ছে।

উপজেলার পাইকপাড়া গ্রামের ট্রাক চালক জীবন চৌধুরী জানান, রাস্তা চলাচলে অযোগ্য হওয়ার কারনে পুর্ন বাহি ট্রাক ও যানবাহন বহনের ক্ষেত্রে বড় ধরনের সমস্যার সম্মুখিন হচ্ছে যার ফলে যানবাহনের চালকরা এই রাস্তায় সহজে আসতে চায় না। ভূক্তভুগি কাঠ ব্যবসায়ী উপজেলার ছোটধাপ গ্রামের সাংবাদিক ফিরোজ হোসেন জানান, রাস্তা চলাচলের অযোগ্য হওয়ার কারনে জয়পুরহাট জেলা থেকে আমাদের বিভিন্ন ধরনের গাছ ও কাঠ পরিবহনে ব্যপক সমস্যা সৃষ্টি হচ্ছে।

দুপচাঁচিয়ার চাতাল ব্যবসায়ী আক্কেলপুর রোডে আফজাল চাউল কল এর মালিক আফজাল হোসেন জানায়, দুপচাঁচিয়া আক্কেলপুর সড়ক জানবাহন চলাচলের অযোগ্য হওয়ায় জয়পুরহাট জেলা থেকে দুপচাঁচিয়ায় ধান চাল পরিবহনে পরিবহন জটিলতার সৃষ্টি হচ্ছে এবং পরিবহন ভাড়া বেশি দিয়ে ধান চাল সরবরাহ করতে হচ্ছে।

উপজেলার পোল্ট্রি ফিড ব্যবসায়ী নুরে আজাদ জানায়, দুপচাঁচিয়া আক্কেলপুর সড়ক চলাচলের অযোগ্য হওয়ায় জয়পুরহাট থেকে পোল্ট্রি মুরগির বাচ্চা ও ফিড সরবরাহে জটিলতার সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে দুপচাঁচিয়া পৌরসভার মেয়র বেলাল হোসেন জানায়, তিনি দায়িত্ব গ্রহনের আরাই বছরের মাথায় দুপচাঁচিয়া আক্কেলপুর সড়কের পৌর এলাকার পর্যন্ত ও ধাপের হাটের সড়ক ও মহিলা কলেজের সড়ক সহ শহরের বেশ কয়েকটি সড়ক সংষ্কার করেছেন।
উপজেলা প্রকৌশলি জানায়, দুপচাঁচিয়া আক্কেলপুর সড়ক, সড়ক ও জনপদের আওতায় হওয়ায় আমাদের সংষ্কারের কোন এখতিয়ার নাই।

 

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন