বগুড়া সংবাদ ডট কম : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, আমরা এখন প্রতিদিনই কালো দিবসের মুখোমুখি হচ্ছি। বর্তমান সরকার বিরোধী মত প্রকাশের কোন সুযোগ রাখেনি। আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার জন্যই ১৯৭৫ সালে মাত্র চারটি সংবাদপত্র রেখে সব সংবাদপত্র বন্ধ করে দিয়েছিলো। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সংবাদপত্রের অবাধ স্বাধীনতা ফিরিয়ে দিয়েছিলেন। শনিবার সাংবাদিক ইউনিয়ন বগুড়ার আয়োজনে সংবাদপত্রের কালো দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম আব্দুল্লাহ, জাতীয়তাবাদী দল বিএনপি বগুড়া জেলা শাখার সভাপতি ভিপি সাইফুল ইসলাম, জাতীয়তাবাদী দল বিএনপির বগুড়া জেলা শাখার উপদেষ্টা মো: শোকরানা। বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী সমিতি বগুড়া জেলা শাখার সভাপতি এ্যাড মোখলেছুর রহমান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক গণেশ দাস।
এম আব্দুল্লাহ বলেন, দেশে এখন কালো দিবসের অভাব নেই। প্রতিনিয়তই সরকার সাংবাদিক হত্যা ও নির্যাতনের মাধ্যমে গণতন্ত্রের কণ্ঠ রোধ করেছে। অপরদিকে বেগম খালেদা জিয়া সংবাদপত্রের স্বাধীনতার জন্য কাজ করেছিলেন। সেই সাবেক প্রধানমন্ত্রীকে একটি স্যাঁতস্যঁতে পরিত্যাক্ত কারাগারে রেখে মেরে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি আরো বলেন, বর্তমান মিডিয়া এবং মিডিয়া কর্মীর একটি অংশ কেউ বাধ্য হয়ে আবার কেউ সরকারের উচ্ছিষ্ট খাওয়ার লালসায় সরকারের তাবেদারী করছে।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য সৈয়দ ফজলে রাব্বি ডলার, সাংবাদিক ইউনিয়নের সিনিয়ন সদস্য দৈনিক নয়া দিগন্তের বগুড়ার স্টাফরিপোর্টার আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক এফ শাহজাহান, মমিনুর রশিদ সাইন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কার্যনির্বাহী সদস্য এস এম আবু সাঈদ ও কোষাধ্যক্ষ আব্দুল ওয়াদুদ। দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন