বগুড়া সংবাদ ডটকম (রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি প্রতিনিধঃ বগুড়ার সারিয়াকান্দিতে একই কায়দায় তিন বস্ত্র বিতানে মালমাল চুরি যাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে জোড়গাছা বাজারে এ ঘটনা ঘটে। মাঝে মধ্যে এ ধরনের ঘটনায় আশঙ্কায় রয়েছে অন্য ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে ও সরেজমিনে জানা গেছে, উপজেলার জোড়গাছা বাজারে মাষ্টার বস্ত্র বিতান, বিসমিল্লাহ্ বস্ত্র বিতান ও মায়ের দোয়া নামের তিন বস্ত্র বিতানে শাড়ী-লুঙ্গি, সিট কাপড়, গামছা সহ আধুনিক ডিজাইনের রেডিমেট পোশাক চুরি যাওয়ার ঘটনায় প্রায় ৫লক্ষ টাকার ক্ষতিসাধিত হয়েছে প্রাথমিক ধারণা করছেন ব্যবসায়ীরা। তবে হিসাবের পরিমাণ এর চেয়ে বাড়তে পারে বলে দাবি করছেন তারা।

মাষ্টার বস্ত্র বিতানের কর্মচারি রাঙ্গা মিঞা জানান, প্রতি দিনের ন্যায়, বুধবারে ইফতারের পর দোকানপাট বন্ধ করে বাসায় চলে যান তিনি। পরদিন সকালে দোকানে এলে দোকানের তালা কাঁটা দেখতে পান তিনি। চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পার্শ্ববর্তী বিসমিল্লাহ্ বস্ত্র বিতান দোকানের তালা কাটা দেখতে পাওয়ায় যায়।
মাষ্টার বস্ত্র বিতানের মালিক জহুরুল ইসলাম মন্টু মাষ্টার বলেন, এতে শাড়ী-লুঙ্গী, সিট ও রেডিমেট কাপর সহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল চুরি হয়েছে। বিসমিল্লাহ বস্ত্র বিতানের সপ্তাধিকারী মহাসিন আলী জানান, তাঁক ভরা দোকানে কাপড় ছিল। দোকানের মালামাল চুরি যাওয়ায় প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতিসাধিত হয়েছি। মায়ের দোয়া বস্ত্র বিতানের মালিক ও সাবেক সেনা সদস্য আনারুল ইসলাম জানান, অন্য দুই দোকানের তুলানায় তাঁর দোকানে চুরি না হলেও প্রায় অর্ধ লক্ষ টাকা সমপারিমানের কসমেটিক সামগ্রী ও বিভিন্ন ধরনের মালামাল চুরি হয়েছে।

বাজারে একের পর এক বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরি হওয়ায় বর্তমানে ব্যবসা পরিচালান নিয়ে সঙ্কিত আছেন বলে জানান অন্যান্য ব্যবসায়ীরা। আরও জানান, ৮-১০ বছরের মধ্যে এখানে এ এম টেলিকম সহ প্রায় ৫টি দোকানে একই কায়দায় চুরি সংঘটিত হয়েছে। থানা-পুলিশ করে চোরদের সনাক্ত করণ করা সম্ভব হয়নি। এ অবস্থা চলতে থাকলে ব্যবসা করা খুব কঠিন হয়ে পরবে। এজন্য এখানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন।
এ বিষয়ে চন্দনবাইশা পুলিশ তদন্ত্র কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মুঞ্জুরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন