বগুড়া সংবাদ ডট কমঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত ভর্তির জরিমানা ফি বাতিল এবং শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংকট নিরসন করার দাবিতে ২৯ মে ২০১৮ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে বেলা ১২:৩০টায় সাতমাথায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের বগুড়া জেলার সভাপতি রাধা রানী বর্মন, বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলার সাধারণ সম্পাদক মাসুকুর রহমান ,আজিজুল হক কলেজের সভাপতি ধনঞ্জয় বর্মন, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ শাখার সংগঠক মুক্তা আক্তার মিম, সরকারি শাহ সুলতান কলেজ শাখার সংগঠক পলাশ বর্মন ভুক্তভোগী শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন, মিজানুর রহমান, রবিউল ইসলাম, রাফি সরকার, আজিজুল হক, আল আমিন, আতোয়ার রহমান, এনামুল হক, কিবরীয়, নিঝুম আক্তার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ছাত্র সংখ্যার দিক থেকে উচ্চ শিক্ষার সবচেয়ে বড় প্রতিষ্ঠান হলো জাতীয় বিশ্ববিদ্যালয়, কিন্তু এই শিক্ষা প্রতিষ্ঠান কোনদিন ছাত্র বান্ধব প্রতিষ্ঠানে পরিণত হতে পারলো না। জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিনিয়ত ছাত্র ঝড়ানোর নানা অপকৌশন প্রনয়ন করে চলেছে।
২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তিকৃত অনেক শিক্ষার্থীদের দ্বৈত ভর্তির জরিমানা ফি ধার্য্য করা হয়েছে এবং এই শিক্ষার্থীদের রেজিস্ট্রশন বিশ্ববিদ্যালয় থেকে কলেজে পাঠানো হয়নি। জাতীয় বিশ্ববিদ্যায়ের এই শিক্ষার্থীরা ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিলো সে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাতিলের সকল প্রক্রিয়া সম্পন্ন করেই, পরবর্তী শিক্ষা বর্ষে পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নিয়ম মেনে- ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেই ভর্তি হয়েছে। ভর্তির ৮ মাস পর আজ যখন এই শিক্ষার্থীরা ১ম বর্ষের ফাইনাল পরিক্ষা দেওয়ার প্রস্ততি নিচ্ছে তখন তাদের উপর জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বৈত ভর্তির জন্য জরিমানা ধার্য্য করেছে।
নেতৃবৃন্দ অবিলম্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত ভর্তির জরিমানা ফি বাতিল এবং শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংকট নিরসন করার দাবি জানান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন