বগুড়া সংবাদ ডটকম ( রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দি সড়কের পাশে লাগানো বেশকিছু গাছ মরে প্রণঘাতি হয়ে রয়েছে। স্থানীয় জ¦ালনী অন্বেশনকরীরা ইতিমধ্যে দা-কুঠাল দিয়ে গাছের গোড়া থেকে কাঠ কেটে নিয়ে যাওয়ায় গাছগুলো আরও ঝুকিপূর্ণ ও দূর্বল হয়ে পড়ছে।

একটু ঝড়বৃষ্টি ও দমকা হাওয়ায় গাছগুলো ভেঙে ও উপড়ে পড়ে দূর্ঘটনা ও প্রাণহানি ঘটতে পারে। দীর্ঘদিন যাবৎ সারিয়াকান্দি-বগুড়া সড়কের পাশে ফুলবাড়ী-সাবাশপুর এলাকায় কয়েকটি শিশু গাছ ও রেইনটি কড়ি গাছ মরে থাকলেও অঞ্জাত কারনে কর্তৃপক্ষ মরা গাছগুলো সরিয়ে নিচ্ছে না। এতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এব্যপারে সারিয়াকান্দি উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো: মহসিন বলেন, আমি সরেজমিনে গাছগুলো পরিদর্শন করেছি এবং সড়ক ও জনপদ বিভাগের কাছ থেকে একটি চিঠিও পেয়েছি। এই গাছগুলো কতসালে লাগানো হয়েছিলো এবং কে লাগিয়েছিলো সইে কমিটি গুলো খুজতে আমাদের একটু সময় লাগছে। খুব তারাতারি গাছগুলো সড়কের পাশ থেকে সরিয়ে ফেলা হবে।

এতে পথচারী ও বিভিন্ন যানবাহনের যাত্রীরা এসব গাছের নিচ দিয়ে চলাচলের সময় দুর্ঘটনার শিকার হতে পারেন বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন