বগুড়া সংবাদ ডটকম (ইমরান হোসেন ইমন, ধুনট প্রতিনিধি: বগুড়া ধুনটে বড়বিলা বন্যা আশ্রয় কেন্দ্রে সড়ক মেরামত কাজে ব্যবহৃত প্লান্ট মেশিনের কালো ধোয়ায় এলাকার পরিবেশ দূষিত হওয়ার অভিযোগ উঠেছে।
জানাগেছে, উপজেলার গোসাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়ন সহ পাশ্ববর্তী সারিয়াকান্দি উপজেলার চন্দন বাইশা ইউনিয়নের বিভিন্ন রাস্তা মেরামত করা হচ্ছে।

ঠিকাদার প্রতিষ্ঠানগুলো তাদের নিজের সুবিধার্থে গত ৬ মাস যাবত গোসাইবাড়ী ইউনিয়নের বড়বিলা বণ্যা আশ্রয় কেন্দ্রের ফাঁকা মাঠে প্লান্ট মেশিন বসিয়ে রাস্তার পিচ ও পাথর মিকচার ও পিচ গলানোর কাজ করা হচ্ছে। সকাল থেকে বিকাল পর্যন্ত সারাদিন এই মেশিন চলার কারনে ব্যাপক হারে কালো ধোয়া নির্গত হচ্ছে। এতে এলাকার গাছপালা মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া বিষাক্ত কালো ধোয়ায় এলাকাবাসীর বিভিন্ন রোধব্যাধি দেখা দিয়েছে।

এবিষয়ে ওই এলাকার রাশেদুজ্জামান সবুজ, কোরবান আলী, বাবু আকন্দ ও কুদ্দুস ফকির সহ স্থানীয় লোকজন বলেন, দীর্ঘদিন যাবত ঠিকাদারের মেশিনের কালো ধোয়ায় বিভিন্ন অসুখের সম্মুখিন হতে হচ্ছে। এছাড়া আশপাশের গাছপালা ও মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। এবিষয়ে স্থানীয় লোকজন উর্দ্ধতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেছেন।
এবিষয়ে ঠিকাদার তারাজুল ইসলাম মুঠোফোনে জানান, এর আগে ওই জায়গায় বেশ কিছুদিন যাবত অন্যান্য ঠিকাদার কাজ করেছেন। তিনি শুক্রবার থেকে নাটাবাড়ী রাস্তার কাজ শুরু করেছেন। তবে প্লান্ট মেশিন চালানোর কারনে কারো কোন অসুবিধা হলে সেখান থেকে মেশিন সরিয়ে নেওয়া হবে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন